বান্দরবান প্রতিনিধি : বান্দরবান পার্বত্য জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বান্দরবান জেলা স্টেডিয়ামে শুরু হয়েছে মাস ব্যাপী পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় ফুটবল লীগ ২০১৪।

এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে বান্দরবান জেলা স্টেডিয়ামে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। বেলুন ও পায়রা উড়িয়ে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই টুর্ণামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

এসময় অন্যান্যের মধ্যে সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহম্মেদ চৌধুরী, বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম, পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য্য, জেলা ক্রীড়া অফিসার মাহবুবুর রহমান, ফুটবল লীগ পরিচালনা কমিটি’র সদস্য সচিব লক্ষীপদ দাশসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বীর বাহাদুর বলেন, খেলাধুলা মানুষকে নৈতিকতা শিক্ষা দেয়। শিক্ষার পাশাপাশি শরীর ঠিক রাখার জন্য খেলাধুলার প্রয়োজন। খেলাধুলা করতে হলে মাঠ মুখী হতে হবে। খেলাধুলার মাধ্যমে জেলার যুব সমাজকে এগিয়ে নিতে বিত্তবানদের এগিয়ে আসা প্রয়োজন। দীর্ঘদিন উৎসব মুখর পরিবেশে খেলাধুলা না হওয়ায় ঝিমিয়ে পড়েছিল ক্রীড়াঙ্গণ।

এখন থেকে পর্যায়ক্রমে এই স্টেডিয়ামে বিভিন্ন ধরনের খেলা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়া ক্ষেত্রকে আরো উন্নত করতে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় স্টেডিয়াম তৈরী করার কার্যক্রম হাতে নিয়েছে। ফলে জেলার প্রত্যন্ত অঞ্চলেও স্টেডিয়াম নির্মাণের মাধ্যমে খেলাধুলার মান আরো উন্নত করা হবে। এই খেলা থেকে জেলার খেলায়াড় বাছাই করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের যাওয়ার সুযোগ করে দেয়া হবে।

পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় ফাটবল লীগ শুধু বান্দরবানে নয় এ টি রাঙ্গামাটি ও খাগড়াছড়ি জেলায়ও আয়োজন করা হবে। পরে তিন জেলার সেরা খেলায়োড়দের নিয়ে আরেকটি ম্যাচ আয়োজন করা হবে।
বিকেল ৩ টায় কেএসআই এর পাহাড়ী বাঙ্গালী শিল্পীদের সমন্বয়ে একটি নৃত্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে আমীনুর রহমান প্রমানিক এর নিজের লেখায় একটি থিম সং পরিবেশন করা হয়। এতে কোয়ানটাম শিশুরা ডিসপ্লেতে অংশ গ্রহন করে।

উদ্বোধনী খেলায় মধ্যমপাড়া একাদশ ও রোয়াংছড়ি ক্রীড়া সংস্থা মাঠে নামে। ৯০ মিনিটের খেলায় ৭Ñ০ গোলে রোয়াংছড়ি ক্রীড়া সংস্থাকে হারায়। খেলায় মধ্যমপাড়া একাদশ‘র পক্ষে ৩ মিনিটের মাথায় প্রথম গোল করেন অং থোয়াই চিং। প্রথমার্ধের খেলায় ৪৫ মিনিটের মধ্যে ৪টি গোল হজম করে রোয়াংছড়ি ক্রীড়া সংস্থা। বিরতির পর আরো ২টি গোল খায়

রোয়াংছড়ি ক্রীড়া সংস্থা। ফলে ফলাফল দাঁড়ায় মধ্যমপাড়া একাদশ ৭ এবং রোয়াংছড়ি ক্রীড়া সংস্থা ০। উদ্বোধনী খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন মধ্যমপাড়া একাদশ’র মোঃ হেলাল উদ্দিন। ম্যান অব দ্যা ম্যাচের ক্রেষ্টসহ পুরস্কার প্রদান করেন ইম্মানুয়েল মেডিক্যাল সেন্টার। প্রথম গোলদাতাকে প্রধান অতিথি বীর বাহাদুর এমপি ব্যক্তিগত তরফ থেকে ৫ হাজার টাকা পুরস্কার দেন।


(এএফবি/এসসি/অক্টোবর৩০,২০১৪)