বিশেষ প্রতিনিধি, মাদারীপুর : চাঁদা না পেয়ে দক্ষিণ আফ্রিকায় ব্যবসায়ি সেলিম মাতুব্বর (৬০) নামে এক বাংলাদেশীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। 

রবিবার (৬ আগস্ট) রাতে এই খবর পেলে বাংলাদেশের নিজ গ্রাম মাদারীপুরের রাজৈর উপজেলার মজুমদারকান্দি গ্রামে চলছে শোকের মাতম। এদিকে খবর পেয়ে আত্মীয়-স্বজন পাড়া-প্রতিবেশি সোমবার সকাল থেকে নিহতের বাড়িতে ভীর করছেন।

নিহত সেলিম মাতুব্বর মাদারীপুর জেলার রাজৈর পৌরসভাধীন মজুমদারকান্দি গ্রামের মৃত আবু আলী মাতুব্বরের ছেলে।

পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় ২০ বছর আগে পারিবারিক স্বচ্ছলতা ফেরাতে দক্ষিণ আফ্রিকায় যান মাদারীপুরের রাজৈর উপজেলার মজুমদারকান্দি গ্রামের সেলিম মাতুব্বর। দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়া শহরে তিনি ব্যবসা শুরু করেন। পরে মাঝে মধ্যে দেশে আসলেও বেশিভাগ সময় দক্ষিণ আফ্রিকাতেই থাকতেন। শুক্রবার (৪ আগস্ট) জুম্মার নামাজের পর স্থানীয় কিছু সন্ত্রাসীরা তার কাছে চাঁদা দাবি করেন। চাঁদা না পেয়ে রাতের কোন এক সময় তাকে নিজ দোকানের মধ্যে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা চলে যান। পরে রবিবার রাতে এই খবর জানতে পারেন নিহতের পরিবার।

নিহতের ছেলে শিহাব আহমেদ জাবের বলেন, আমার মামা আকরাম হোসেন রবিবার রাতে ফোন করে বাবার মৃত্যুর কথা জানিয়েছেন। চাদা না পেয়ে দক্ষিণ আফ্রিকার সন্ত্রাসীরা বাবাকে গুলি করে হত্যা করেছে। আমার বাবার লাশটি যেন দ্রুত দেশে ফিরিয়ে আনা হয় এ বিষয়ে সরকারের সহযোগিতা কামনা করছি। সাথে ঐ দেশের আইনে যেন সন্ত্রাসীদের শাস্তি হয়, সেই দাবীও করছি।

রাজৈর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) খাদিজা আক্তার বলেন, এ বিষয়টি আমরা এখনো শুনিনি। তবে এ ব্যাপারে খোঁজ খবর নেয়া হবে। নিহতের মরদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য প্রয়োজনে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলবো।

(এএসএ/এসপি/আগস্ট ০৭, ২০২৩)