দিলীপ চন্দ, ফরিদপুর : ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস  উপলক্ষে ফরিদপুর জেলা শ্রমিকলীগের উদ্যোগে গত মঙ্গলবার বিকেলে শহরের আলিপুরে হাসিবুল হাসান সড়কের নবনির্মিত বাংলাদেশ আওয়ামী লীগ অফিস চত্বরে এক শোক সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

জাতীয় শ্রমিক লীগের সভাপতি গোলাম মোহাম্মদ নাছিরের সভাপতিত্বেঅনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‌ জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক বিশেষ অতিথি ছিলেন সংগঠনের , সাধারন সম্পাদক শাহ মোঃ ইশতিয়াক আরিফ, সহ সভাপতি শ্যামল ব্যানার্জি, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা মহিলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদা বেগম, জাতীয় শ্রমিক লীগের সহ-সভাপতি মুজিবুর রহমান যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হাকিম, অর্থ সম্পাদক ইউনুস প্রামানিক, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মমিন, সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক হায়দার খান, কোতোয়ালি থানা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মিঠু মিয়া, শহর শ্রমিকলীগের সভাপতি ২১ নং ওয়ার্ড কাউন্সিলর মোবারক খলিফা অম্বিকাপুর ইউনিয়ন যুব মহিলা লীগের সভাপতি এলিনা বেগম, এনায়েত হোসেন, বিলাল হোসেন। সভা পরিচালনা করেন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইমান আলী মোল্লা।

সভায় বক্তারা বঙ্গবন্ধু ও তার জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন। বক্তারা বলেন ঘাতকেরা ১৯৭৫ সালের ১৫ আগস্টে নির্মমভাবে বঙ্গবন্ধুর পরিবারকে হত্যা করেই তারা ক্ষ্যান্ত হয় নাই ষড়যন্ত্রকারীরা এখনও সেই একই কায়দায় দেশে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র করেই যাচ্ছে এবং দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে চায়৷ এ দেশের জনগন জানে কারা হত্যা ও ষড়যন্ত্র করে ক্ষমতায় আসে। তাই দেশের উন্নয়নকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নাই৷ তাই আগামী জাতীয় নির্বাচনে আবারও নৌকা প্রতীকে ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় নির্বাচিত করার আশাবাদ ব্যক্ত করেন ৷ পরিশেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়৷

(ডিসি/এসপি/আগস্ট ১৬, ২০২৩)