রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের মেলান্দহ উপজেলার ঝাউগড়া ইউনিয়নের শেখ সাদী এলাকায় রৌমারী বিলের পানিতে ডুবে নিখোঁজ হয়েছেন সৌহার্দ ( ১৭) নামে এক শিক্ষার্থী। বন্ধুদের সঙ্গে দৃষ্টিনন্দন এই বিলের সৌন্দর্য উপভোগ করতে এসে গোসলে নেমে তিনি নিখোঁজ হন।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে নিখোঁজ হবার পর তাঁকে উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দল কাজ করলেও এখন পর্যন্ত ওই শিক্ষার্থীর কোনো হদিস পাওয়া যায়নি।

নিখোঁজ ওই শিক্ষার্থী জামালপুর শহরের জিগাতলা এলাকার মো. শাহজান সিরাজ এর ছেলে। তিনি বেলটিয়া স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছেন।

স্থানীয় ও পারিবারিক সূত্র জানায়, কয়েকজন বন্ধু নিয়ে শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে রৌমারি বিলে ঘুরতে যান সৌহার্দ্য। ঘুরে ক্লান্ত হলে তিনি বন্ধুদের সঙ্গে বিলের পানিতে গোসল করতে নামেন। একপর্যায়ে তিনি পানিতে তলিয়ে নিখোঁজ হন। তাঁর বন্ধুসহ স্থানীয়রা খোঁজাখুঁজি করে না পেলে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ শুরু করলেও রাত পর্যন্ত (এ সংবাদ লেখা পর্যন্ত) তার কোনো সন্ধান পাওয়া যায়নি।

এ বিষয়ে মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন জানান, শিক্ষার্থী সৌহার্দ্য নিখোঁজ হবার পর উদ্ধার তৎপরতা শুরু করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও মেলান্দহ থানার পুলিশ। খোঁজাখুঁজিতে রাত হয়ে যাওয়ায় উদ্ধার তৎপরতা আপাতত বন্ধ রাখা হয়েছে। তাঁকে উদ্ধারে কাল সকালে আবার অভিযান শুরু করা হবে।

(আরআর/এসপি/আগস্ট ১৯, ২০২৩)