রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের মেলান্দহে রৌমারী বিলে বন্ধুদের সঙ্গে গোসলে নেমে নিখোঁজের একদিন পর ওই বিলেই ভেসে উঠেছে শিক্ষার্থী সৌহার্দ্যর মরদেহ। নিখোঁজের পর দুই দফায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও পুলিশের যৌথ উদ্ধার কার্যক্রম চললেও তাঁর মরদেহের কোনো সন্ধান মেলেনি।

শনিবার (১৯ আগস্ট) দুপুর ২টার দিকে উপজেলার ঝাউগড়া ইউনিয়নের শেখ সাদী এলাকায় রৌমারী বিলের পানিতে নিখোঁজ শিক্ষার্থীর মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা। এর আগে গতকাল (১৮ আগস্ট) বিকেলে নিখোঁজের পর থেকে রাত পর্যন্ত এবং সকালে উদ্ধার কার্যক্রম চলাকালে তাঁর কোনো হদিস পায়নি ফায়ার সার্ভিসের ডুবুরি দল। পরে অভিযান বন্ধ হলে নিখোঁজ হওয়ার স্থান হতে একটু দূরে ভেসে উঠে সৌহার্দ্যর মরদেহ।

নিহত সৌহার্দ্য (১৭) জামালপুর শহরের জিগাতলা এলাকার মো. শাহজান সিরাজের ছেলে। তিনি বেলটিয়া স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছেন।

স্থানীয় ও পারিবারিক সূত্র জানায়, কয়েকজন বন্ধু নিয়ে শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে রৌমারি বিলে ঘুরতে যান সৌহার্দ্য। ঘুরে ক্লান্ত হলে তিনি বন্ধুদের সঙ্গে বিলের পানিতে গোসল করতে নামেন। একপর্যায়ে তিনি পানিতে তলিয়ে নিখোঁজ হন। তাঁর বন্ধুসহ স্থানীয়রা খোঁজাখুঁজি করে না পেলে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও মেলান্দহ থানার পুলিশ দুই দফায় উদ্ধার অভিযান চালায়। উদ্ধার অভিযান বন্ধ হলে বিলের পানিতে ভেসে ওঠে সৌহার্দ্যর মরদেহ।

এ বিষয়ে মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন জানান, পানিতে ডুবে নিখোঁজ সৌহার্দ্যকে উদ্ধারে দুই দফা অভিযান চালিয়েছে পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল। পরে আজ (শনিবার) দুপুরে ওই বিলেই তাঁর মরদেহ ভেসে উঠতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। ঘটনাস্থলে তাঁর পরিবারের লোকজন এসেছেন। তাঁদের অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি।

(আরআর/এসপি/আগস্ট ১৯, ২০২৩)