বিনোদন ডেস্ক : চলচ্চিত্রাভিনেত্রী ও নাট্যনির্দেশক অরুনা বিশ্বাসের নির্দেশনায় এবারই প্রথম একসঙ্গে একই টেলিফিল্মে অভিনয় করেছেন মনির খান শিমুল, লাক্স তারকা বাঁধন এবং চ্যানেল আই সেরা নাচিয়ে শায়লা সাবি। অরুণা বিশ্বাস ও গোলাম রব্বানীর রচনায় তারা তিনজন ‘অথবা প্রেম নয়তো ভালোবাসা’ টেলিফিল্মে অভিনয় করেছেন। শুক্রবার রাজধানী উত্তরার একটি শুটিং হাউজে টেলিফিল্মটির শুটিং সম্পন্ন হয়েছে।

টেলিফিল্মে তিনজন প্রসঙ্গে নির্মাতা অরুণা বিশ্বাস বলেন, ‘গল্প শুনেই শিমুল টেলিফিল্মটিতে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। একজন অসাধারণ অভিনেতা। বাঁধনের মধ্যে অভিনয় শেখার প্রবল আগ্রহ আছে, তার নমনীয়তা আমাকে মুগ্ধ করেছে। তারা দুইজনই আমার নির্দেশনায় প্রথম কাজ করেছেন। নতুন হিসেবে শায়লা সাবিও বেশ ভালো করেছে। ’ টেলিফিল্মটি অরুণা বিশ্বাস নিজেই প্রযোজনা করেছেন ‘যাত্রা ভিশন’র ব্যানারে। আসছে ভালোবাসা দিবসে এটি যেকোন স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে।
মনির খান শিমুল বলেন, ‘অরুনা দিদি যেহেতু নিজেও অভিনেত্রী, তাই শিল্পীদের স্বাচ্ছ্যন্দ্যতা দিয়েই কাজ করিয়েছেন, এটা অনেক ভালোলেগেছে।’ বাঁধন বলেন, ‘অরুনা দিদির সঙ্গে এটা আমার প্রথম কাজ। একজন শিল্পীকে আবেগঘন দৃশ্যে অভিনয় করতে হলে যে কিছুটা সময় দিতে হয় সেটা দিদি বেশ ভালো বুঝেন। যে কারণে সে দৃশ্যটাও অনেক ভালো হয়। শিল্পীর কস্টিউম কী কী হবে তাও যে একজন পরিচালকের ভাবনার বিষয় হতে পারে তা দিদির কাছে শিখেছি। এমন একজন পরিচালকের কাজ ভালো হবেই এমনটা নিশ্চিত বলতে পারি। সত্যিই দিদির সঙ্গে কাজ করে আমি মুগ্ধ।’ শায়লা সাবি এর আগে অরুণা বিশ্বাসের নির্দেশনায় ‘নিশীথ প্রীতম’ নাটকে অভিনয় করেছিলেন।
এদিকে, গত ঈদে শিমুল অভিনীত তিনটি নাটক বিভিন্ন চ্যানেলে প্রচার হয়েছে। অন্যদিকে বাঁধন অভিনীত ধারাবাহিক নাটক ‘জীবনের গল্প’ নিয়মিতভাবে এশিয়ান টিভিতে প্রচার হচ্ছে। শায়লা সাবি অভিনীত দ্বিতীয় চলচ্চিত্র আকরাম খান পরিচালিত ‘ঘাসফুল’ মুক্তির অপেক্ষায় রয়েছে। ডিসেম্বরে তিনি শুরু করতে যাচ্ছেন সালাহ উদ্দিন লাভলু পরিচালিত ‘জনমে জনম’ চলচ্চিত্রের কাজ। তার প্রথম চলচ্চিত্র ছিলো গীতালি হাসান পরিচালিত ‘প্রিয়া তুমি সুখী হও’। এতে তার বিপরীতে ছিলেন ফেরদৌস।
(ওএস/এইচআর/নভেম্বর ০১, ২০১৪)