শাহনাজ পারভীন, বকশীগঞ্জ : জামালপুরের বকশীগঞ্জ উপজেলা সহোদর এক বড় ভাইয়ের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ছোট ভাই ও তার পরিবার।

২০ আগষ্ট রবিবার সকালে বকশীগঞ্জ সদর ইউনিয়নের নঈমিয়ার বাজারে ভুক্তভোগী আবুল হোসেন তার পরিবারের সকলকে নিয়ে তার বড় ভাইয়ের বিরুদ্ধে বাড়ি ভিটা থেকে উচ্ছেদের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে। আবুল হাসেম অভিযোগে জানিয়েছে, তার বড় ভাই রওশন আলম হাফিজুর মাস্টার তার গোটা পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদের জন্য বিভিন্ন ভাবে তালবাহানা করে আসছে। বিষয়টি নিয়ে থানা কোর্ট কাচারি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবর গড়িয়েছে। তিনি আরো বলেন, তার পূর্বের বাড়ি ভিটা বিক্রি করা ৮ শতাংশ জমির মূল্য দিয়ে বড় ভাইয়ের নামে কেনা ৩৩ শতাংশ জমির উপর বর্তমান বসত বাড়ি। তার সরলতার সুযোগ নিয়ে বড় ভাই হাফিজুর মাস্টার তাদের বাড়ি থেকে উচ্ছেদের পাঁয়তারা করে আসছে।

বিষয়টি নিয়ে হাফিজুর মাস্টারের সাথে কথা হলে তিনি জানান, তার পালক বাবার টাকায় কেনা উক্ত বাড়ি ভিটার জমি। দিনমজুর ভাইয়ের এখানে কোন অংশ নাই। ছোট্ট বেলায় অভাবের তারণায় তার বাবা মা পাশ্ববর্তী দেওয়ানগঞ্জ উপজেলার কলা কন্দা গ্রামে ধনাঢ্য মতিন মিয়ার কাছে দত্তক দেয় হাফিজুরকে। সেখানে থেকে লালিতো পালিত হয়ে পড়ালেখা করে এখন সে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকুরী করছে। অভাবি ছোট ভাই আবুল হাসেম তার সরলতার সুযোগ নিয়ে সম্পূর্ণ বাড়ি বেদখলের পাঁয়তারা করে আসছে। বিষয়টি নিয়ে হাফিজুর মাস্টারও বিভিন্ন মহলে সুবিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছে বলে জানিয়েছেন ।

(এসপি/এএস/আগস্ট ২১, ২০২৩)