দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরে ম্যাটসের সাধারণ শিক্ষার্থীদের ক্লাস পর্যন্ত কর্মসূচি পালন করা হয়েছে। আজ সোমবার সকাল ১১ টায় এ কর্মসূচি পালন করে ম্যাটসের শিক্ষার্থী।

ইন্টার্নীশিপ বহাল রাখা, সহ অসংগতিপূর্ণ কোর্স কারিকুলুম, সংশোধন, এ্যালাইড হেলথ বোর্ড, বাতিল করে অবিলম্বে মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠনসহ চার দফা দাবী আদায়ের লক্ষ্য কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হয়।

ম্যাটস ফরিদপুরের তৃতীয় বর্ষের ছাত্র জিহাদুর রহমানের অনন্তর সভাপতিত্বে ম্যাটস ফরিদপুরের ছাত্র -ছাত্রীরা এ সময় ক্লাস বর্জন করে। পরে এক মানব বন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করে তারা।

তাদের চার দফা দাবিগুলোর যৌক্তিকতা তুলে ধরে বক্তব্য রাখেন ফরিদপুরের দ্বিতীয় বর্ষের ছাত্র হাবিবুর রহমান, তৃতীয় বর্ষের ছাত্র আবু সুফিয়ান আহমেদ তৃতীয় বর্ষের ছাত্র এ এস এম সাজ্জাদসহ সাধারণ শিক্ষার্থীবৃন্দ। এ সময় ম্যাটসের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বক্তারা ইন্টারনিশিপ বহাল রাখাসহ অসঙ্গতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন, এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে অবিলম্বে মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন, কর্মসংস্থান সৃজন এবং দ্রুত নিয়োগ, এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পঞ্চবার্ষিক পরিকল্পনা অনুযায়ী উচ্চশিক্ষা প্রদানের দাবী জানান। অন্যথায় তাদের চলমান ক্লাস বর্জন ছাত্র ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা দেন।

(ডিসি/এসপি/আগস্ট ২১, ২০২৩)