স্টাফ রিপোর্টার, গাজীপুর : বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর পোস্টহারভেস্ট টেকনোলজি বিভাগ ও নিউভিশন সল্যুশনস লিমিটেড, ঢাকা এর উদ্যোগে আজ সোমবার “খাদ্য ও পুষ্টি নিরাপত্তা অর্জনের লক্ষ্যে আয় বৃদ্ধির জন্য কাঁঠাল উৎপাদন পরবর্তী প্রযুক্তি এবং বাজারজাতকরণ” শীর্ষক কর্মশালা বারি’র সেমিনার রুমে অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৮ আগস্ট) সকালে বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। কর্মশালায় গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত ছিলেন কৃষি গবেষণা ফাউন্ডেশন (কেজিএফ) এর নির্বাহী পরিচালক ড. জীবন কৃষ্ণ বিশ্বাস।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বারি’র পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. দিলোয়ার আহমদ চৌধুরী ও পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ড. মো. তারিকুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পোস্টহারভেস্ট টেকনোলজি বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প কোঅর্ডিনেটর জনাব মো. হাফিজুল হক খান। প্রকল্পের মূল প্রবন্ধ উপস্থাপনা করেন পোস্টহারভেস্ট টেকনোলজি বিভাগের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. গোলাম ফেরদৌস চৌধুরী।

পোস্টহারভেস্ট ম্যানেজমেন্ট, প্রোসেসিং এন্ড মার্কেটিং অফ জ্যাকফ্রুটস প্রকল্পের আওতায় কৃষি গবেষণা ফাউন্ডেশন (কেজিএফ) এর অর্থায়নে আয়োজিত এ কর্মশালায় বারি’র বিজ্ঞানী, কেজিএফ ও নিউভিশন সল্যুশনস লিমিটেড এর কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

(এস/এসপি/আগস্ট ২৮, ২০২৩)