ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে যাত্রীবাহী ট্রেন ও বালুভর্তি ট্রাকের সংঘর্ষে জালাল (৩০) নামে এক ট্রেনযাত্রী নিহত হয়েছেন। তিনি ময়মনসিংহ শহরের কালিবাড়ি এলাকার বাসিন্দা। এসময় ট্রেন ও ট্রাকের চালকসহ আহত হয়েছেন অন্তত: ৩০ জন।

এদের মধ্যে গুরুতর আহত ট্রেন ড্রাইভার আফাজ উদ্দিন (৪৫), ট্রাক চালক ফরিদ মিয়া (৩৫), হেলপার খোকন মিয়া (৩০) ও ট্রেনযাত্রী শফিকুল (৩৬)কে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত অন্যদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। তবে তাদের নাম পরিচয় জানা যায়নি।

রবিবার সকাল সোয়া আটটার দিকে ভৈরব-গৌরীপুর রেলপথের ভবানীপুর লেভেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শীরা জানান, ভৈরব থেকে ছেড়ে আসা ৩৭ আপ নাসিরাবাদ এক্সপ্রেস ট্রেনটি ময়মনসিংহ আসার পথে গৌরীপুর উপজেলার রামগোপালপুর-গৌরীপুর সড়কের বাহাদুরপুর লেভেল ক্রসিং অতিক্রমকালে বালুভর্তি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ট্রেনের ইঞ্জিনে থাকা অজ্ঞাত এক ব্যক্তি ট্রেন ও ট্রাকের মধ্যে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান। তার দেহ ক্ষতবিক্ষত হয়ে গেছে। এছাড়াও ট্রেন থেকে হুড়োহুড়ি করে লাফিয়ে নামতে গিয়ে প্রায় ২০জন নারী-পুরুষ আহত হন। ট্রেনের ইঞ্জিনটি দুমড়ে মুচড়ে গেছে এবং ট্রাকটি চুর্ণ-বিচুর্ণ হয়ে যায়। ট্রেনটি বালুভর্তি ট্রাকটিকে প্রায় ২০০ গজ দূর পর্যন্ত ঠেলে নিয়ে যায়। এতে রেলপথের ব্যাপক ক্ষতি সাধিত হয়। পরে পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ করেন। দু’ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ট্রেনের ড্রাইভার আফাজ উদ্দিন জানান, ট্রাকের গতি দেখে দুর্ঘটনাস্থলের প্রায় দু’শ গজ দূর থেকে উচ্চ শব্দে হর্ণ বাজনো হলেও ট্রাকটির গতি থামানো হয়নি।

ময়মনসিংহ রেলওয়ে থানার ওসি মো: আব্দুস সাত্তার জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

(এসএএস/এএস/নভেম্বর ০২, ২০১৪)