মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের রাজৈরে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আসা বিপুল পরিমাণ চায়না দুয়ারী জাল ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুরে রাজৈর উপজেলার টেকেরেহাট বন্দরের সওদাগর কুরিয়ার সার্ভিস থেকে এসব চায়না দুয়ারী জাল জব্দ করা হয়।

পরে রাজৈর উপজেলা মৎস্য অফিসে নিয়ে এসব দুয়ারী জাল ধ্বংস করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) খাদিজা আক্তার।

মৎস্য অফিস ও ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, পাবনা থেকে অপূর্ব (প্রেরক) নামের একজন রাজৈরের টেকেরহাট বন্দরের সওদাগর কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কার্তিক (প্রাপক) নামের একজনের কাছে চায়না দুয়ারীর ২৪ টি প্যাকেট পাঠান। যাতে ২৪০ পিচ দুয়ারী জাল ছিলো। যার মূল্য প্রায় ১০ লাখ টাকা।

পাবনা থেকে টেকেরহাট বন্দরে চায়না দুয়ারী জাল আসছে এমন গোপণ সংবাদের ভিত্তিতে রাজৈর উপজেলা মৎস্য কর্মকর্তা মানিক মল্লিক শুক্রবার দুপুরে সওদাগর কুরিয়ার সার্ভিসের অফিসে অভিযান পরিচালনা করেন। অভিযানে বিপুল পরিমাণ দুয়ারী জাল জব্দ করা হয়। পরে রাজৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাদিজা আক্তার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব দুয়ারী জাল পুড়িয়ে ধ্বংস করেন।

রাজৈর উপজেলা মৎস্য কর্মকর্তা মানিক মল্লিক বলেন, এটাই রাজৈর উপজেলার চায়না দুয়ারী জালের সবচেয়ে বড় চালান ছিল। আমরা গোপণ সংবাদের ভিত্তিতে জানতে পেরে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করেছি। পরে তা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পুড়িয়ে ফেলা হয়েছে। তবে এ ব্যাপারে কাউকে আটক করা সম্ভব হয়নি।

(এএসএ/এসপি/সেপ্টেম্বর ০৮, ২০২৩)