কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুরে স্ত্রীর নির্যাতনের প্রতিকার চেয়ে স্বামীর সংবাদ সম্মেলন করেছে। রবিবার দুপুরে আমলা প্রেসক্লাবের জনাকীর্ণ সংবাদ সম্মেলনে জেলার দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের ছাতারপাড়া গ্রামের মৃত মসলেম উদ্দিনের ছেলে স্থানীয় মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাসেম আলী তার লিখিত বক্তব্যে পড়ে শোনান।

তিনি বলেন, ঝিনাইদহ জেলার আরাপপুর গ্রামের মৃত আমীর আলীর মেয়ে দিলারা আক্তারের সাথে আমার ২০০৭ সালের ৪ জানুয়ারী বিবাহ হয়। মামাতো ভাইয়ের সাথে অনৈতিক সম্পর্কের কারণে বিয়ের পর থেকেই অত্যন্ত লোভী ও বদমেজাজী দিলারা সংসারে অশান্তি শুরু করেন।

আমার চাকুরীর সুবাদে বাড়ীর বাহিরে থাকার কারণে সে মাঝে মধ্যেই উধাও হয়ে যেত। গত বছরের ৬ সেপ্টম্বর আমার অনুপস্থিতে বাড়ীর কাউকে কিছু না বলে আলমীরা ভেঙ্গে নগদ টাকা ও স্বর্ণ অলংকার নিয়ে তার মা, বোন এবং মামাতো ভাই এর সাথে আমার বাড়ী থেকে পালিয়ে যায়। এই মর্মে দৌলতপুর থানায় একটি সাধারন ডাইরী করা হয়েছে। এরপরও একাধিকবার তাকে সাংসারে ফিরিয়ে আনার চেষ্টা করে আমি ব্যর্থ হয়। ফলে গত ১৫ মে তাকে রেজিঃ ডাকযোগে লিগ্যাল উকিল নোটিশ প্রেরণ করি। তাহার পরও সে আমার বাড়ীতে আসে নাই বা নোটিশের কোন জবাব দেই না। উপরোন্ত সে আমার ও আমার পরিবারের নামে ঝিনাইদহ নারী ও শিশু নির্যাতন আইনে মিথ্যা মামলা করেন। তার অত্যাচার ও বাড়ীতে ফিরে না আসাতে অতিষ্ট হয়ে গত ৬ আগষ্ট ইসলামিক শরিয়ত মোতাবেক তাকে আমি তালাক প্রদান করি। এছাড়াও আমার স্ত্রীর দায়ের করা মিথ্যা মামলার তদন্তকারী কর্মকর্তা ঝিনাইদহ সদর থানার এসআই ইয়াসিন আলী টাকার বিনিময়ে প্রতিবেদন দাখিল করেন।

এমতাবস্থায় আমি ও আমার পরিবার এ মিথ্যা মামলা থেকে অব্যাহতি পেতে সংশ্লিষ্ট কর্তপক্ষের আশু হস্তেক্ষেপ কামনা করছি।

(কেকে/অ/নভেম্বর ২, ২০১৪)