রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মো. রোহান (১৭) নামে এক এসএসসি পাস শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় ডেঙ্গুতে দুই শিক্ষার্থীর মৃত্যু হলো।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে পাওয়া গেছে এই তথ্য। এর আগে ডেঙ্গু উপসর্গ নিয়ে রবিবার (১০ সেপ্টেম্বর) শিক্ষার্থী রোহানকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন সোমবার রাত ১০টার দিকে তিনি মারা যান।

শিক্ষার্থী রোহান জামালপুর পৌরসভার লাঙ্গলজোড়া গ্রামের মো. আজিজল হকের ছেলে।

রোহানের পরিবার সূত্রে জানা গেছে, গত ৫ দিন আগে জ্বরে আক্রান্ত হন রোহান। বাড়িতেই তার চিকিৎসা চলছিল। অবস্থা খারাপের দিকে গেলে রবিবার তাকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস জানান, শিক্ষার্থী রোহানের ডেঙ্গু শনাক্ত হবার পর জামালপুর জেনারেল হাসপাতালে তার প্রয়োজনীয় চিকিৎসা চলছিল। গতকাল সোমবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মাদারগঞ্জ উপজেলায় এক মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় ডেঙ্গুতে দুজনের মৃত্যু হলো।

তিনি আরো জানান, জেলায় গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে জামালপুর জেনারেল হাসপাতালে ১০জন, মাদারগঞ্জে ২জন, ইসলামপুরে ১জন, সরিষাবাড়িতে ১জন ও দেওয়ানগঞ্জে ১জন। এছাড়া এখন পর্যন্ত জেলার হাসপাতালগুলোতে চিকিৎসাধীন আছেন ৪৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।

(আরআর/এএস/সেপ্টেম্বর ১২, ২০২৩)