রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার শ্যামনগরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আবুল কালাম (৪২) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সোমবার দিবাগত রাত তিনটার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এর আগে দু’দিন ধরে জ্বরে আক্রান্ত হয়ে বাড়িতে চিকিৎসাধীন থাকার পর সোমবার রাত ১০টার দিকে তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজে ভর্তি করা হয়। তিনি শ্যামনগর উপজেলার হাঙলভাঙি গ্রামের মানিক গাইনের ছেলে।

এদিকে চলতি বছরে গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে সবচেয়ে বেশি ১৯ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে।

নিহতের শ্যালক সাইদুল ইসলাম জানান, আবুল কালাম দুই দিন ধরে অনেক বেশী জ¦রে আক্রান্ত ছিল। সোমবার বিকালে শাররীকভাবে কিছুটা সুস্থ অনুভব করে বাড়ির সামনের দোকানে যায়। সেখানে হঠাৎ মাথা ঘুরে পড়ে যাওয়ার পর সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। রাত তিনটার দিকে আবুল কালামের মৃত্যু হয় জানিয়ে তিনি বলেন চিকিৎসকরা মৃত্যুর কারণ হিসেবে ডেঙ্গুজ¦রের কথা উল্লেখ করেন।

শ্যামনগর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম জহুরুল হায়দার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান মঙ্গলবার বিকালে জানাযা শেষে আবুল কালামকে দাফন করা হয়। পেশায় রাজমিস্ত্রি ঐ ব্যক্তির দুই সন্তান রয়েছে।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জিয়াউর রহমান বলেন, আবুল কালাম শ্যামনগরে ভর্তি না হওয়ায় তার মৃত্যুর কারন জানা সম্ভব হয়নি।

(আরকে/এএস/সেপ্টেম্বর ১২, ২০২৩)