স্পোর্টস ডেস্ক, ঢাকা : কলকাতা নাইট রাইডার্স করেছিল ঠিক ১৫২ রাজস্থান রয়্যালসের ১৫২ রানের জবাবে। এরপর খেলা গড়ায় সুপার ওভারে। সেখানেও টাই! কলকাতার ১১ রানের জবাবে ঠিক ১১ রানই করে রজস্থান। তবে বেশি বাউন্ডারির সুবাদে জয় পায় রাজস্থানই। ৫ ম্যাচে খেলা এটি রাজস্থানের তৃতীয় জয়। অন্যদিকে সমান খেলায় কলকাতার তৃতীয় হার।

রাজস্থানের পক্ষে সুপার ওভারটি করেন জেমস ফকনার। তার ওভারে ১১ রানের বেশি নিতে পারেননি সাকিব, মনিশ পাণ্ডে ও সূর্য্কুমার যাদব। সুনীল নারায়ণের করা ওভারে ১১ রানই করেন স্টিভেন স্মিথ ও অধিনায়ক শেন ওয়াটসন। সুপার ওভারও ‘টাই’ হওয়ায় বেশি বাউন্ডারি হাঁকানোয় দুই পয়েন্ট পেয়েছে রাজস্থান।

আগের দুই ম্যাচে না খেলা সাকিব ৪ ওভার বল করে মাত্র ২৩ রান দিয়ে নেন এক উইকেট। বাঁহাতি এই স্পিনারের শিকার মর্নে মরকেলের এক ওভারে চারটি চার হাঁকানো সঞ্জু স্যামসন। সাকিব মাঠে নামার সময় ৩৮ বলে ৬৫ রান প্রয়োজন ছিল কলকাতার। সেখান থেকে ১২ বলে ১৬ রানের প্রয়োজনীয়তার সামনে নিয়ে এসেছিলেন দলকে। অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতায় হারের শঙ্কায় পড়লেও ১৮ বলে তিন চারের সাহায্যে সাকিবের অপরাজিত ২৯ রানের সৌজন্যে হার এড়ায় কলকাতা। দুই দলের স্কোর সমান হওয়ায় খেলা গড়ায় সুপার ওভারে।

আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৫২ রান করে রাজস্থান।

দলকে লড়াই করার মতো সংগ্রহ এনে দেয়ার কৃতিত্ব অজিঙ্কা রাহানের। শেষ ওভারে বিদায় নেয়ার আগে এই উদ্বোধনী ব্যাটসম্যান খেলেন ৭২ রানের চমৎকার এক ইনিংস। তার ৫৯ বলের ইনিংসে ছিল ৬টি চার ও ১টি ছক্কা।

(ওএস/পি/এপ্রিল ৩০,২০১৪)