রবিউল ইসলাম, গাইবান্ধা : গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে মিথ্যা ও হয়রানিমূলক ধর্ষণ মামলা প্রত্যাহার ও হয়রানি বন্ধের দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার বিকালে উপজেলার পূর্ব ফরিদপুর বাজারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন উক্ত মামলার অভিযুক্ত রিপনের বড় ভাই শাহাদত হোসেন লিটন। লিখিত বক্তব্যে তিনি জানান, আজকের এ সংবাদ সম্মেলনে আপনাদের মাধ্যমে মিথ্যা মামলা ও হয়রানি হতে প্রতিকার পেতে নিবেদন জানাচ্ছি যে, আমাদের গ্রাম প্রতিবেশী শফি মিয়া বাদি হয়ে পলাশবাড়ী থানায় আমার বিবাহিত ছোট ভাই রিপন মিয়ার বিরুদ্ধে বাদীর কন্যাকে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলে একটি হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করেছেন। মামলা নং-১৫ তারিখ ১৪-৯-২০২৩ ইং। বিগত সময়ে দায়েরকৃত পলাশবাড়ী থানার মামলা নং-১২৪/২৩ এর বিচারাধীন মামলায় বিশেষ সুবিধা আদায়ে বিবাদী পক্ষের পরোক্ষ ও প্রত্যক্ষ মদদে শফি মিয়া এই মিথ্যা ধর্ষণ মামলা দায়ের করাসহ নানা বিষয়ে সামাজিক ও মানষিক ভাবে হয়রানি করছে। এমন পরিস্থিতিতে আমি আমার পরিবার নিয়ে ব্যাপক হতাশায় দিনাতিপাত করছি। আমরা আপনাদের মাধ্যমে তদন্ত সাপেক্ষে উক্ত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবী করছি ও সকল প্রকার হয়রানি হতে মুক্তি চাই।

আমরা স্বাভাবিক ভাবে সমাজে সম্মান নিয়ে বাঁচতে চাই। আমাদের সামাজিক ভাবে হয়রানি ও সম্মান হানি করতে একটি স্বার্থনেষী মহল নানা ভাবে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। বার বার বিভিন্ন মিথ্যা অভিযোগ দিয়ে আমার পরিবারের অন্যান্য সদস্য ও ভাগী শরিক, আত্মীয় স্বজন এবং গ্রামবাসীদের হয়রানী করছে।এমতবস্থায় আমরা আপনাদের মাধ্যমে উক্ত মিথ্যা মামলা তদন্ত সাপেক্ষে প্রত্যাহার ও হয়রানি বন্ধের জোর দাবী জানাচ্ছি। স্থানীয়রা আমাকে ও আমার পরিবার কে চিনে ও জানে সরেজমিনে তদন্ত কালে গ্রামবাসী স্বাক্ষী প্রদান করবে।

উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শাহাদত হোসেন লিটনের প্রতিবেশী জাহাঙ্গীর আলম, সোহেল রানা, সাদা মিয়া, রাশেদ মিয়া,আশিদুল ইসলাম, জায়দাল মিয়া,মিলন মিয়া, রফিকুল ইসলাম,আমজাদ হোসেনসহ ভুক্তভোগী পরিবারের সদস্যরা, আত্মীয় স্বজন ও গ্রামবাসী।

(আরআই/এসপি/সেপ্টেম্বর ২৪, ২০২৩)