তপু ঘোষাল, সাভার : ঢাকা জেলার সাভারের আশুলিয়ায় পুলিশের এসআই পরিচয়ে টাকা নিয়ে ঢাকা জেলা ডিসি অফিসে চাকরি দেওয়ার কথা বলে প্রতারনার মামলায় ইকরাম সরদার (৪৩) নামে এক ব্যাক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।

সোমবার (২৫ সেপ্টেম্বর) রাতে আশুলিয়ার পলাশবাড়ী উত্তরপাড়া এলাকা থেকে তাকে আটক করে পুলিশ।

গ্রেপ্তার ইকরাম ফরিদপুর জেলার সালথা থানার সিংহ প্রতাপ গ্রামের মো: বাচ্চু সরদারের ছেলে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২০ সেপ্টেম্বর সাভার থেকে পলাশবাড়ী আসার পথে ইকরামের সাথে ভুক্তভোগী আরিফুল ইসলামের মা রিনা বেগমের পরিচিত হয়। এসময় কথা বলার এক পর্যায়ে নিজেকে পুলিশের এসআই পরিচয় দিয়ে ইকরাম বিভিন্ন কলা কৌশলে তার ছেলেকে ঢাকা ডিসি অফিসে চাকরি দেয়ার কথা বলে।

২৪ সেপ্টেম্বর ভুক্তভোগীর চাকরি কনফার্ম হয়েছে জানিয়ে ভেরিফিকেশনসহ অন্যান্য কাজের জন্য ২০,০০০ টাকা দিতে বললে টাকা পাঠানো হয়। পরে ২৫ সেপ্টেম্বর পুলিশের পোশাক পরে চাকুরির নিয়োগপত্র প্রদান করার অজুহাতে আরও এক লক্ষ বিশ হাজার টাকা দাবী করে ইকরাম। অভিযুক্তকে চাকুরির নিয়োগপত্র দেখাতে বললে সে না দেখিয়ে টালবাহানা মূলক আচরন করে। পরে সন্দেহ হওয়ায় আশুলিয়া থানা পুলিশকে সংবাদ দিলে পুলিশ অভিযুক্তকে থানায় আটক করে নিয়ে যায়।

আশুলিয়া থানার উপ–পরিদর্শক বিপুল হোসেন জানায়, ভুক্তভোগীর পরিবার প্রতারণা মামলা করলে দুপুরে আটক ব্যক্তিকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

(টিজি/এএস/সেপ্টেম্বর ২৬, ২০২৩)