মো. আল-আমিন, শ্রীমঙ্গল : মৌলভীবাজারের শ্রীমঙ্গলের লেমন গার্ডেন রিসোর্টে চাঞ্চল্যকর ট্যুরিস্ট হত্যা মামলার প্রধান আসামীকে গ্রেফতার করেছে র‍্যাব-৯ সিলেট।

শনিবার (৩০ সেপ্টেম্বর) বিকেল ৪টায় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‍্যাব-৯।

র‍্যাব জানায়, একাধিক আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার দিবাগত ৩০ সেপ্টেম্বর রাত সাড়ে বারোটার দিকে গাজীপুর জেলার শ্রীপুরের ধলাদিয়া বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। আটক ব্যক্তির নাম ওসমান গনি (৩৪)। তিনি কুমিল্লার মনোহরগঞ্জ থানার বচইড় (খলিল বাড়ী) এলাকার বাসিন্দা মো. ইসমাইল মিয়ার ছেলে।

উল্লেখ্য ২৭ আগস্ট ২০২৩ খ্রিঃ তারিখ রোজ রবিবার শ্রীমঙ্গলের লেমন গার্ডেন রির্সোট এর বৃষ্টি বিলাশ কটেজের ২য় তলার ০৫ নং কক্ষের বিছানার উপর থেকে শরীফুল ইসলাম (৪০) নামে এক ব্যক্তির মাথা থেতলানো রক্তাক্ত লাশ উদ্ধার করে শ্রীমঙ্গল থানা পুলিশ। এই ঘটনায় ভিকটিমের স্ত্রী বাদী হয়ে শ্রীমঙ্গল থানায় ০৩ জনের নাম উল্লেখ পূর্বক একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং- ২৭/২৬১, তারিখ- ২৮ আগস্ট ২০২৩ খ্রিঃ, ধারা- ৩০২/৩৪ পেনাল কোড। চাঞ্চল্যকর এ ঘটনাটি মিডিয়ার মাধ্যমে মৌলভীবাজারসহ দেশব্যাপী ব্যাপক আলোচিত হয়। এরই প্রেক্ষিতে আসামীদের আইনের আওতায় আনতে র‍্যাব এই হত্যাকান্ডের ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করে।

(এ/এসপি/সেপ্টেম্বর ৩০, ২০২৩)