খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি বিদ্যুৎ বিভাগের দুর্নীতি, অনিয়ম ও লো-ভোল্টেজের প্রতিবাদে তিনঘন্টা দোকানপাট বন্ধ রেখে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও বিদ্যুৎ অফিস ঘেরাও কর্মসূচী পালন করেছে খাগড়াছড়ির ব্যবসায়ী সমাজ।

খাগড়াছড়ি বাজার ব্যবসায়ী সমিতির উদ্দ্যেগে বুধবার সকাল ১০টায় শহরের শাপলা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে বিদ্যুৎ অফিসের সামনে যেতে চাই খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে পুলিশ আটকে দেয়। পরে একটি প্রতিনিধি দল গিয়ে খাগড়াছড়ি বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী উ গা প্রু মগ সাথে সাক্ষাৎ করে। এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, খাগড়াছড়ি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি লিয়াকত আলী চৌধুরী, সাধারণ সম্পাদক চন্দ্র শেখর দাশ, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়য়া, মিনি সুপার মার্কেট ব্যবসায়ী সমিতিরি সাধারণ সম্পাদক নজির আহম্মেদ, বিশিষ্ট ব্যবসায়ী বাবুল দেব প্রমুখ।
বৈঠক থেকে দুর্নীতি, অনিয়ম বন্ধ করে খাগড়াছড়িতে পর্যাপ্ত বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার দাবি জানানো হয়।
এদিকে বিদ্যু অফিসের সামনে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম। তিনি বলেন, তীব্র গরমে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংএ মানুষের স্বাভাবিক জীবনযাত্রায় ব্যাঘাত ঘটছে। আর যেটুকু সময় থাকে তখন লো-ভোল্টেজের কারণে পানি তোলা যাচ্ছে, ফ্রিজ, টিভি ব্যবহার করা যাচ্ছেনা। ফ্যান চলছে খু ধীর গতিতে।
তিনি বলেন, পার্বত্য খাগড়াছড়ি পর্যটন, সম্ভাবনাময় এলাকা হিসেবে বিশেষ অগ্রাধিকার দেয়ার কথা থাকলেও তা পাচ্ছেনা। খাগড়াছড়ি কোন সাব ষ্টেশন না থাকায় দীর্ঘ বছর ধরে বিদ্যুৎ ভোগান্তিতে এই জনপদের মানুষ। সমাবেশ থেকে অবিলম্বে খাগড়াছড়িতে একটি সাব স্টেশন স্থাপনের দাবী জানানো হয়। এ সময় আরো বক্তব্য রাখেন খাগড়াছড়ি বাজার ব্যবসায়ী সমিতিরি সভাপতি লিয়াকত আলী চৌধুরী প্রমুখ।
এদিকে সমাবেশ শেষে মিছিলটি খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলীপি প্রদান করা হয়।
(এডি/এএস/এপ্রিল ৩০, ২০১৪)