বড়লেখা (মৌলভীবাজার ) প্রতিনিধি : মৌলভীবাজারের বড়লেখায় মারজানা বেগম (১৭) নামের এক কিশোরীর রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটেছে রবিবার দুপুরে উপজেলার তালিমপুর ইউপির নুনুয়া গ্রামে। সংবাদ পেয়ে থানা পুলিশ রবিবার রাতে ওই কিশোরীর শয়ন কক্ষ থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে। মারজানা বেগম তালিমপুর ইউপির নুনুয়া গ্রামের আব্দুল জলিলের মেয়ে। এ সংবাদ লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি।

বড়লেখা থানা পুলিশ ও এলাকাবাসী সুত্র জানায়, রোববার সকাল থেকে মারজানা পেটে ব্যাথা অনুভব করতে থাকে। পেটে ব্যথার কথা বলে সে তার নিজ শয়ন কক্ষে ঢুকে। দুপুর ২টার দিকে পরিবারের সদস্যরা তার খোঁজ করে কক্ষে ঢুকে বিছানায় নিথর দেহ পড়ে থাকতে দেখতে পান বলে পরিবারে দাবি। পরে পরিবারের সদস্যরা পুলিশে সংবাদ দেন। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে। ঘটনাটি হত্যা নাকি স্বাভাবিক মৃত্যু এ নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা বড়লেখা থানার এসআই বিনয় ভুষন রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। তবে ময়নাতদন্ত প্রতিবেদন না পাওয়া পর্যন্ত বলা যাচ্ছে না এটি হত্যা, আত্মহত্যা, না কি স্বাভাবিক মৃত্যু। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

(এলএস/এএস/নভেম্বর ০৩, ২০১৪)