জেলা প্রতিনিধি, মাদারীপুর : কোরআন শরীফ, মশারী, টুথব্লাশ, টুথপেস্ট, সাবান, টয়লেট টিস্যু, শ্যাম্পু, সাবানের গুড়া, বিস্কুট ও টুপিসহ প্রয়োজনীয় কিছু জিনিসপত্র পেলো মাদারীপুর শহরের বিভিন্ন মাদ্রাসার দুই’শ এতিম শিশু।

সোমবার (২ অক্টোবর) বেলা ১১টায় আফতাব উদ্দিন মিয়া ওয়ার্ল্ড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ওয়াদুদ মিয়া (জনি মিয়ার) উদ্যোগে ও অর্থায়নে এম এম হাফিজ মেমোরিয়াল পাবলিক লাইব্রেরীতে এতিম শিশুদের মধ্যে এগুলো দেয়া হয়। এছাড়াও অনুষ্ঠানে বন্ধন পরিবারের পক্ষ থেকে আড়াইশ টুপি বিতরণ করা হয়েছে। পাশাপাশি ফাউন্ডেশনের পক্ষ থেকে অতিথিদের ক্রেস্ট দিয়ে সম্মাননা দেয়া হয়েছে।

নকশি কাথার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশীর সহযোগিতায় ও আর্দশ কল্যাণ ফোরামের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এসকান্দার আলী মাতুব্বর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন মাদারীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাইনউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন মাদারীপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. আফজাল হোসাইন, হাজরাপুর দরবার শরীফের পীরসাহেব আলহাজ¦ আবু বকর সিদ্দিক, ফ্রেন্ডস অভ নেচারের প্রতিষ্ঠাতা পরিচালক রাজন মাহমুদ। এসময় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রতিনিধিরা শুভেচ্ছা বক্তব্য দেন।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতা করেন আদর্শ কল্যান ফোরাম মাদারীপুর , পাশে আছি মাদারীপুর, মানব কল্যান সংগঠন, পাকদী নবীন যুব সংঘ, নকশী কাথা, দুরন্ত মাদারীপুর, মানবিক রক্ত ব্যাংক, তারুণ্যের প্রভাত, আলোর পাঠশালা, তারুন্য পরিবার, স্বপ্নচূড়া তরুণ সংঘ মাদারীপুর, মাদারীপুর অনলাইন ব্লাড ডোনেশন, মাতৃভূমির চেতনা, উত্তর চিড়াইপাড়া যুব সংঘ, বন্ধন পরিবার।

অনুষ্ঠানে আসা মো. ইব্রাহিম, মো. ফাহিম হোসেন, আরমান হোসেন, হাসান, ওসমানসহ একাধিক এতিম শিশু বলেন, কোরআন শরীফ, মশারীসহ প্রয়োজনীয় জিনিসপত্র পেয়ে আমরা অনেক খুশি।

অনুষ্ঠানের প্রধান অতিথি মাদারীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাইনউদ্দিন বলেন, এটা একটি ব্যতিক্রম ও সময় উপযোগি অনুষ্ঠান। ডেঙ্গু প্রতিরোধে মশারী এই শিশুদের খুব উপকার হবে।

অনুষ্ঠানের উদ্যেক্তা ও অর্থদাতা আফতাব উদ্দিন মিয়া ওয়ার্ল্ড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ওয়াদুদ মিয়া (জনি মিয়ার) ইতালী থেকে ভিডিওকলের মাধ্যমে বলেন, এতিম এই শিশুগুলো কোরআন শরীফের পাশাপাশি মশারী ও প্রয়োজনীয় কিছু জিনিসপত্র দেয়া হয়েছে। যাতে করে শিশুদের কাজে লাগে, বিশেষ করে ডেঙ্গুর এই মহামারি সময়ে মশারী ওদের খুব কাজে আসবে। আগামীতেও এই ধরণের বিতরণ কার্যক্রম চলমান থাকবে।

(এএসএ/এসপি/অক্টোবর ০২, ২০২৩)