স্বাধীন মুহাম্মদ আব্দুল্লাহ, যশোর : যশোরে কথিত জ্বীনের বাদশা চক্রের এক সদস্যকে আটক করে জেলা গোয়েন্দা শাখা(ডিবি)। এ সময় জ্বীনের বাদশা পরিচয়ে প্রতারণা করে আত্মসাৎ করা নগদ অর্থ উদ্ধার করা হয়। আটককৃত আসামি মোঃ মিরাজ (২৪) ভোলা জেলার বোরহান উদ্দীন থানার ফুলকাচিয়া গ্রামের ইয়াসিন পাটোয়ারীর ছেলে।

জেলা গোয়েন্দা শাখা সুত্রে জানা গেছে, জনৈকা কল্পনা আক্তার নামে এক মহিলার স্বামী মালয়েশিয়া প্রবাসী। তার স্বামীকে মালয়েশিয়ায় লটারি পাওয়ার কথা বলে মোবাইলে যোগাযোগ করে জ্বীনের বাদশা পরিচয়ে অজ্ঞাতনামা এক লোক। কথিত জ্বীনের বাদশা নানা ধরনের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময়ে গেল বছরের আগস্ট থেকে সেপ্টেম্বর মাসে বিকাশের মাধ্যমে সাত লক্ষ চুয়াল্লিশ হাজার ছয়শত টাকা হাতিয়ে নেয়। এ সংক্রান্তে ঝিকরগাছা থানায় এ বছরের ১০ জানুয়ারি ০১ মামলা নম্বরে ৪০৬/৪২০/৩৪ ধারায় পেনাল কোড রুজু হয়। মামলাটি তদন্ত করেন জেলা গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক শেখ আবু হাসান।

তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িত আসামীর নাম ঠিকানা সংগ্রহ ও অবস্থান সনাক্তপূর্বক মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক শেখ আবু হাসান সঙ্গীয় উপ-পরিদর্শক নূর ইসলাম এর সমন্বয়ে গঠিত একটা চৌকস টিম ভোলা জেলার বোরহান উদ্দিন থানা এলাকায় অভিযান পরিচালনা করে ১লা অক্টোবর ১৩:৩০ ঘটিকায় সংশ্লিষ্ট থানা পুলিশের সহায়তায় প্রতারক চক্রের সদস্য মোঃ মিরাজকে আটক করে। এসময় তার কাছ থেকে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক নেওয়া নগদ এক লক্ষ টাকা ও প্রতারণার কাজে ব্যবহৃত দুইটি মোবাইল সেট উদ্ধার করা হয়।

(এসএমএ/এএস/অক্টোবর ০২, ২০২৩)