নীহার রঞ্জন কুন্ডু, ময়মনসিংহ : ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ ও উপদেষ্টা পরিষদ থেকে স্বাধীনতাবিরোধী পরিবারের সদস্য উবায়দুল আনোয়ার বুলবুল, অ্যাডভোকেট কায়সার আহমেদ ও ড. আবুল হোসেনকে বাদ দেওয়ার দাবিতে পদ বঞ্চিত নেতাকর্মী এবং বীর মুক্তিযোদ্ধরা মানববন্ধন ও কর্মসূচি পালন করে।

আজ সোমবার বেলা ১১টায় ময়মনসিংহ নগরীর শহীদ ফিরোজ জাহাঙ্গীর চত্বরে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মফিজ আহম্মেদ, বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন মনি, জেলা শ্রমিকলীগ নেতা রাকিবুল ইসলাম রাকিব, সাবেক ছাত্রনেতা মাসুদ রানা, অধ্যক্ষ মিনাr, রফিকুল ইসলাম জাহাঙ্গীর, সুরুজ আলী সহ পদ বঞ্চিত নেতাকর্মীরা বক্তব্য রাখেন। আরও বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন মাস্টার, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেমসহ জেলার বিভিন্ন এলাকা থেকে আসা বীর মুক্তিযোদ্ধাগণ ও পদ বঞ্চিত নেতাকর্মীরা।

এ সময় বক্তারা বলেন, আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পাকিস্তানি হানাদার ও রাজাকার, আল বদরদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ করে ত্রিশ লাখ মানুষের জীবন ও দুই লক্ষাধিক মা বোনের সম্ভ্রমের বিনিময়ে দেশকে স্বাধীন করেছি।

কিন্তু আজ স্বাধীন দেশে মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেওয়া দল আওয়ামী লীগের ময়মনসিংহ জেলা কমিটিতে স্বাধিনতাবিরোধী সেই রাজাকার পরিবারের সদস্যরা পদ পাবে এটা কোনোভাবেই মেনে নেওযা যায় না। আমরা অতিবিলম্বে জেলা কমিটি থেকে রাজাকারের সন্তানদের নাম বাদ দিয়ে ত‍্যাগী নেতাদের স্থান করে দেওয়ার।

(এনআরকে/এসপি/অক্টোবর ০২, ২০২৩)