শাহ্ আলম শাহী, দিনাজপুর : দিনাজপুরে তিন দোকানের তালা কেটে প্রায় দেড় শতাধিক স্মার্ট মোবাইল ফোন চুরি হয়েছে।

মঙ্গলবার (৩ অক্টোবর) সকাল আনুমানিক ৭টায় দিনাজপুর শহরের প্রাণকেন্দ্র মুন্সিপাড়া লিলির মোড়স্থ সমতা মোবাইল মার্কেটে এ দু;সাহসিক চুরির ঘটনা ঘটে। জনি এন্টার প্রাইজ,কবির টেলিকম ও এমবিএন গেজেট নামের তিনটি দোকানের তালা কেটে চুরির ঘটনা ঘটেছে বলে কবির টেলিকমের মালিক হুমায়ুন কবির জানায়।

তিনি বলেন, এ সময় তিনটি দোকান থেকে বিভিন্ন ব্রান্ডের কমপক্ষে দেড়'শটি স্মার্টফোন ও নগদ আড়াই লাখ চোরেরা নিয়ে গেছে। সকালে ১০টার দিকে দোকান খুলতে এসে তারা তালা কাটা দেখতে পান। এরপর শাটার খুলে ভেতরে ঢুকে দেখেন দোকানে সাজিয়ে রাখা বিভিন্ন ব্রান্ডের দামি মোবাইলগুলো চুরি হয়ে গেছে। তিনটি দোকানের ক্যাশে থাকা আড়াই লাখ টাকাও চোরেরা নিয়ে গেছে।

কবির টেলিকমের মালিক কবির আরো জানান, তার দোকানের ৪৯টি মোবাইল ও নগদ টাকা নিয়ে গেছে চোরেরা। এছাড়াও জনি এন্টার প্রাইজের ৪৮টি ও এমবিএন গেজেটের ৪৫টি মোবাইল ও নগদ টাকা নিয়ে গেছে। চুরি যাওয়া মোবাইলগুলোর আনুমানিক দাম ৫০ লাখ টাকা।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদ হোসেন জানান, 'চুরির খরব জানতে পেরে সমতা মার্কেট পরিদর্শন করেছে, কোতয়ালী থানা পুলিশ। এ সময় প্রয়োজনীয় আলামত সহ একটি সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে।মামলা প্রস্তুতি চলছে।

(এস/এসপি/অক্টোবর ০৩, ২০২৩)