নাটোর প্রতিনিধি : নাটোরে জেলা জামায়াতের আমীর অধ্যাপক ইউনুস আলী ও ছাত্র শিবিরের জেলা সভাপতি আলমগীর হোসেনকে কারাগারে প্রেরন করে আদালত।

বুধবার তারা সরকারী কাজে বাধা ও পুলিশের ওপর হামলার মামলায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজিরা হয়ে জামিন আবেদন জানালে বিচারক তাদের জামিন আবেদন না মঞ্জুর করে।

একই মামলায় জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ দেলোয়ার হোসেন আদালতে হাজিরা দিয়ে জামিন আবেদন জানালে তার আবেদন মঞ্জুর করা হয়। অধ্যক্ষ দেলোয়ার হোসেনের পক্ষে চলতি এইচ এসসি পরীক্ষায় কেন্দ্র সচিবের দায়িত্ব পালনের প্রমানাদি আদালতে উপস্থাপন করায় তার জামিন আবেদন মঞ্জুর করা হয়।

আদালত ও পুলিশ সূত্রে জানা যায়, গত ২১ এপ্রিল শহরের হরিশপুর এলাকায় পুলিশের সাথে জামায়াত শিবিরের সংঘর্ষের ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ অন্তত ২০ জন আহত হয়। পরে পুলিশের এসআই নুরে আলম বাদী হয়ে সরকারীকাজে বাধা ও পুলিশের ওপর হামলার ঘটনায় জেলা জামায়াতের আমির ও সাধারণ সম্পাদক সহ ১৩ জনের নাম উল্লেখ করে জামায়াত-শিবিরের অজ্ঞাত আড়াইশ নেতা কর্মীর বিরুদ্ধে থানায় দন্ড বিধি ও দ্রুত বিচার আইনে দু’টি মামলা দায়ের করেন।

বুধবার ওই মামলায় জামায়াত নেতা অধ্যাপক ইউনুস আলী, অধ্যক্ষ দেলোয়ার হোসেন ও ছাত্র শিবির নেতা আলমগীর হোসেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। শুনানী শেষে আদালতের বিচারক ইসরাত জাহান মুন্নি জামিন জামায়াত নেতা অধ্যাপক ইউনুস আলী ও ছাত্র শিবির নেতা আলমগীর হোসেনের আবেদন না মঞ্জুর করে কারাগারে প্রেরনের আদেশ দেন। অপরদিকে অধ্যক্ষ দেলোয়ার হোসেনের আবেদন মঞ্জুর হলে তিনি জামিনে ছাড়া পান।

(এমআর/এটি/এপ্রিল ৩০, ২০১৪)