মাগুরা প্রতিনিধি : মাগুরার কৃতি ফুটবলার ও ছাত্রলীগকর্মী রাজন খান হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে আজ মানববন্ধন ও সমাবেশ করেছে শহরের খানপাড়া এলাকাবাসী ।

সকাল ১১টায় শহরের পিটিআই স্কুলের সামনে এ মানববন্ধন ও সমাবেশ অনুিষ্ঠত হয়। সমাবেশে এলাকার শত শত নারী-পুরুষ অংশগ্রহন করেন। মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সমাবেশে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন ওহাব খান, কামরুল নাহার, শারমিন আক্তার, সেমিল খান প্রমুখ।

লিখিত বক্তব্যে এলাকাবাসী অভিযোগ করেন, মীর সাঈদ অস্ত্র ও মাদক মামলায় ৪১ বছরের সাজাপ্রাপ্ত আসামী। সে শহরের ঋষি পাড়ায় হিন্দুদের মন্দির দখল করে বাড়ি করেছে। এ ছাড়া রামনগরে হিন্দুদের ৮ একর জমি অবৈধভাবে দখল করে ইটভাটা করেছে। সড়ক ও জনপদের জায়গা দখল করে পিটিআই এলাকায় অবৈধ মার্কেট করেছে। সে ও তার বাহিনী বিভিন্ন এলাকায় সংখ্যালঘু নির্যাতন চালিয়েছে। তাদের অত্যাচারে বাহিনীর অত্যাচারে ঋষি পাড়া ও রামনগর এলাকায় অসংখ্য হিন্দু পরিবার বসতবাড়ি ছেড়ে ভারত চলে গেছে।

বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতির পদ পেশি শক্তির জোরে দখল করে সে নিজস্ব চেক পোষ্ট বসিয়ে চাঁদাবাজিসহ নানা অত্যাচার নির্যাতন চালায়। এ ছাড়া তার অপরাধের বিভিন্ন ক্ষেত্রে এই পদকে সে ব্যবহার করে। তার অপরাধের প্রতিবাদ করলে সে সড়ক অবরোধসহ নানা কর্মসূচি দিয়ে ঘটনা অন্যখাতে নেয়ার চেষ্টা করে। সমাবেশে বক্তারা রাজন খানকে হত্যার জন্য মীর সাইদ ও তার বাহীনিকে অভিযুক্ত করে অবিলম্বে তাদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানান ।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর মাগুরা সরকারি কলেজ ক্যাম্পাসে সন্ত্রাসীরা জেলা ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য রাজন খান কে কুপিয়ে হত্যা করে।

(ডিসি/এএস/নভেম্বর ০৪, ২০১৪)