রবিউল ইসলাম, গাইবান্ধা : গাইবান্ধা জেলা ফেডারেশন সমন্বয় কমিটির দ্বি- বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুরে পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়ন ফেডারেশন কার্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। 

এ সময় প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ।

নির্বাচনে ১৯ টি পদের মধ্যে ৩ টি পদে গোপন ব্যালটের মাধ্যমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন, বাকী ১৬ টি পদে একক প্রার্থী থাকায় তাদেরকে বিনা প্রতিদ্বন্দ্বীয় নির্বাচিত ঘোষনা করা হয়।

নির্বাচনে সভাপতি পদে ৩ জন, সহ-সভাপতি পদে ২ জন এবং সাধারণ সম্পাদক পদে ৩ জন অংশগ্রহন করে সভাপতি পদে ২৪ ভোট পেয়ে আব্দুর রাজ্জাক, সহ- সভাপতি পদে ৩৩ ভোট পেয়ে রিক্তা বেগম, সাধারণ সম্পাদক পদে ৩৭ ভোট পেয়ে বিরেন্দ্র নাথ মন্ডল নির্বাচিত হয়েছেন। মোট ৪৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

পরে নির্বাচিতদের শপথবাক্য পাঠ করান উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ।

এ সময় প্রোগ্রাম ম্যানেজার প্রদীপ কুমার রায়,উপজেলা সমন্বয়ক মাহবুবার রহমান হিরক,কমিউনিটি ডেভেলপমেন্ট সুপারভাইজার আসাদুজ্জামান,লতা রানী উপস্থিত ছিলেন।

জানা গেছে, আরডিআরএস কোর কম্প্রিহেনসিভ প্রোগ্রামের আওতায় ইউনিয়ন ফেডারেশন গরীব-অসহায় মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে।শুরু থেকেই পলাশবাড়ী উপজেলার প্রতিটি ইউনিয়নে প্রায় ১ হাজার সদস্য এই ফেডারেশনের অন্তর্ভূক্ত হয়ে বিভিন্ন সেবা পাচ্ছেন। পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ সব সময়ই প্রতিটি ইউনিয়নে ফেডারেশনের যে কোন প্রোগ্রামে উপস্থিত থেকে দিক নির্দেশনা দিচ্ছেন এবং ফেডারেশনের কয়েক হাজার সদস্য সব সময় তার সাথে সমন্বয় করে নিজেরা স্বাবলম্বী হওয়ার চেষ্টা করছেন।

(আরআই/এসপি/অক্টোবর ১১, ২০২৩)