ইন্দ্রজিৎ সাহা, কালিয়াকৈর : গাজীপুর জেলার কালিয়াকৈরে কালামপুর ৬ নং ওয়ার্ডে শুক্রবার (১৩ অক্টোবর) সকালে “হোপ ফর চিলড্রেন” (HFC) এর আয়োজনে গরীব ও মেধাবী শিশুদের জন্য স্কুল ব্যাগ বিতরন সভা অনুষ্ঠিত হয়েছে।

হোপ ফর চিলড্রেন (HFC) এর সোসিয়াল ওয়ার্কার (SW) জনি বম এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন হোপ ফর চিলড্রেন এর কো-অর্ডিনেটর বাপ্পি খৃষ্টদাস।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিলিভার্স ইস্টার্ন চার্চ ঢাকা ডায়োসিসের সম্মানিত ভিকার জেনারেল রেভাঃ ফাদার পিটার বর্মন, প্রধান বক্তা বিলিভার্স ইস্টার্ন চার্চ ঢাকা ডায়োসিসের সম্মানিত পাস্তুরাল বোর্ড ইনচার্জ রেভাঃ ফাদার সাগর বর্মন ও উপস্থিত ছিলেন কালামপুর বিলিভার্স ইস্টার্ন চার্চ এর পুরোহিত ডিকন ফাদার জয়দেব বর্মন।

ফাদার পিটার বর্মন বলেন, হোপ ফর চিলড্রেন এর মধ্যদিয়ে কালামপুরে অসহায় শিশুদেরকে আজ ব্যাগ বিতরণ করা হয়েছে, আগামি দিনে ও এই ভাবে গরিব ও অসহায় শিশুদের জন্য শিক্ষা সামগ্রী দিয়ে সাহায্য করার চেষ্টা ও আশা রাখবো। আমাদের উদ্দেশ্য হচ্ছে প্রত্যেকটা শিশু যেন শিক্ষা লাভের মধ্যদিয়ে যাতে উন্নত জীবন লাভ করতে পারে তার পরিবারের জন্য সমাজের জন্য দেশের জন্য উন্নতি বয়ে আনতে পারে।

তিনি আরো বলেন, এই গ্রামের শিশুদের জন্য ফ্রি তে টিউশনের ব্যবস্থা করার জন্যও আমরা চেষ্টা করছি, যাতে কোন শিশু টাকার অভাবে প্রাইভেট পড়তে না পেরে শিক্ষা থেকে বঞ্চিত না হয়। তিনি বলেন গ্রামের সবাইকে একসাথে নিয়ে মিলেমিশে শিশুদের উন্নত ভবিষ্যৎ গড়ে তোলতে পারি তার জন্য গ্রামবাসীর সবার সহযোগিতা দরকার।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালিয়াকৈর পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আবুল কাসেম, কালিয়াকৈর প্রেসক্লাবের সভাপতি আইয়ুব রানা, আওয়ামীলীগ নেতা ডাঃ ঊষারঞ্জন কোচ, বিশিষ্ট সমাজ সেবক শাহআলম হোসেন, তরুণ রায়, ও সুমিত কুমার ।

এছাড়াও উপস্থিত ছিলেন কালামপুর গ্রামের ১৫০ জন গরীব শিশু, তাদের পরিবার ও এলাকাবাসী।

পরে প্রধান অতিথি ১৫০ জন দুঃস্থ শিশুদের দের হাতে স্কুল ব্যাগ তুলে দেন। ব্যাগ পেয়ে শিশুরা খুবই আনন্দিত হয়।

(আইএস/এসপি/অক্টোবর ১৩, ২০২৩)