জসিম উদ্দিন জুয়েল, টঙ্গী : ‘পরিচ্ছন্নতা হোক আমার থেকে শুরু’- স্লোগানকে ধারণ করে গাজীপুর মহানগরের টঙ্গীতে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনের তৃতীয় সদস্য সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। 

আজ শুক্রবার সকাল ৯ টা থেকে দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

টঙ্গীতে স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজ মিলনায়তনে বিডি ক্লিন টঙ্গী জোন শাখার উদ্যোগে আয়োজিত সদস্য সম্মেলন টঙ্গী শাখার সমন্বয়ক কাজী রনি রিফাতের সভাপতিত্বে বক্তব্য রাখেন, টঙ্গী জোনের উপদেষ্টা ও সফিউদ্দিন সরকার একাডেমী এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান, ৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোঃ বিল্লাল হোসেন মোল্লা, ৪৩ নং ওয়ার্ড কাউন্সিলর খালেদুর রহমান রাসেল, টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল।
এ সময় অন্যদের মধ্য উপস্থিত ছিলেন শিক্ষক প্রতিনিধি মোস্তফা কামাল, বিডি ক্লিন জেলা সমন্বয়ক মাহাবুল ইসলাম শ্রাবণ, জেলা বোর্ডের সদস্য রেদওয়ান হাসান আরিফ, মোঃ আনোয়ার উল্লাহ,মোঃ সানোয়ার হোসেন, মোঃ রাহাত হোসেন প্রমুখ।

সকাল ৯টায় জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করা হয়। টঙ্গীর প্রায় দুই শতাধিক বিডি ক্লিনের সদস্য এতে উপস্থিত থাকেন।

ইশতিয়াক আহমেদ ফয়সালের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তারা অরাজনৈতিক সেচ্ছাসেবী সংগঠনটির নানাবিধ কর্মকাণ্ডের প্রশংসা করেন।পরিচ্ছন্ন বাংলাদেশের জন্য নিজেদের ঘর থেকে পরিচ্ছন্নতা শুরু করতে হবে। সেচ্ছাসেবী সংগঠনটির আয়োজকেরা বলেন, আমরা যে পরিবেশের মধ্যেই থাকি, সেই জায়গাটাকে প্রথমে সুন্দর করে তুলতে হবে। কষ্টসাধ্য হলেও এটি প্রত্যেকের জন্য একটি সামজিক দায়িত্ব।

(জেজি/এসপি/অক্টোবর ১৩, ২০২৩)