নীহার রঞ্জন কুন্ডু, ময়মনসিংহ : হালুয়াঘাট থানার আয়োজনে পূজা উদযাপন পরিষদ ও মন্ডপ কমিটির নেত্রীবৃন্দের সাথে এক মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ বুধবার দুপুরে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস এম আহসান হাবিব (সহকারী পুলিশ সুপার হালুয়াঘাট সার্কেল, ময়মনসিংহ)। এতে সভাপতিত্ব করেন হালুয়াঘাট থানার অফিসার ইনচার্জ সুমন চন্দ্র রায়।

বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ঘোষ, হালুয়াঘাট উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অপু সরকার, জয়দেব দত্ত, হালুয়াঘাট থানার তদন্ত অফিসার আবুল হাসেম প্রমুখ।

বক্তারা পূজায় ডিজে গান না বাজানোর অনুরোধ করেন। ধর্মীয় বিশ্বাসের উপর ভিত্তি করে বিভিন্ন রকম কীর্তন, শ্যামা সঙ্গীতের মত গান ও চন্ডিপাঠ বাজাতে উতসাহ দিতে সবাইকে আহবান জানান।

আইনশৃঙ্খলা বাহিনীর সার্বক্ষনিক নিরাপত্তা থাকবে উল্লেখ করে ওসি সুমন বলেন, কেউ যাতে আমাদের ভিতরে উস্কানীমূলক কাজ করতে না পারে তার জন্য সজাগ থাকতে হবে। কোনো রকম সমস্যা দেখা দিলে আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর অনুরোধ করেন।

তিনি বলেন, আমাদের দেশ হচ্ছে অসম্প্রদায়িক দেশ এবং বর্তমান সরকারের প্রধান হচ্ছেন জাতির জনেকের কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশ কোনো মৌলবাদীদের এখানে বিশৃঙ্খলা করার সুযোগ নাই, প্রতিবছর আমাদের দেশে মহাধুমধামে পূজা হয়, এবার তার কোন ব্যাতিক্রম হবে না। প্রতিটি মন্দিরে আইনশৃঙ্খলা বাহিনী সার্বক্ষনিক পাহাড়ায় থাকবে। সাথে আপনাদের সেচ্ছাসেবী রাখবেন মন্দিরে মন্দিরে।

তিনি আরও বলেন, আমাদের শ্রদ্ধেয় ডি আই জি দেবদাস ভট্টাচার্য আমাদেরকে যে দিক নির্দেশনা দিয়েছেন সেই মোতাবেক সুন্দর ও সুশৃঙ্খল ভাবে যাতে পুজা উদযাপন করতে পারি, তার জন্য আমাদের কে তীগ্ন দৃষ্টি রাখার আহবান জানান।

(এনআরকে/এসপি/অক্টোবর ১৮, ২০২৩)