স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : ঝিনাইদহ শহরের আল মামুন জেনারেল হাসপাতালে অভিযান চালিয়েছে র‌্যাব। বুধবার দুপুরে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের সহায়তায় র‌্যাব ওই হাসপাতালে অব্যবস্থাপনা দেখতে পায়।

এরপর ভ্রাম্যমান আদালত বসিয়ে এক লাখ টাকা জরিমানা ও ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়। ঝিনাইদহ র‌্যাবের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মো: ইশতিয়াক হোসাইন জানান, শহরের চুয়াডাঙ্গা বাসষ্ট্যাণ্ড এলাকার আল মামুন জেনারেল হাসপাতালে দীর্ঘদিন যাবত অপরিষ্কার ও অপরিচ্ছন্ন পরিবেশে চিকিৎসা সেবা প্রদান করে আসছিল। তারা অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ রক্ত, গজ, ব্যাণ্ডেজ এবং বিভিন্ন চিকিৎসার সরঞ্জামাদি ব্যবহার করতো। ফলে জনসাধারনের স্বাস্থ্য নিরাপত্তা হুমকির মুখে পড়ছিল।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম নরুন্নবীর সহযোগীতায় আল মামুন জেনারেল হাসপাতালে মোবাইল কোর্ট পরিচালনা করে উক্ত প্রতিষ্ঠানকে নগদ এক লাখ টাকার জরিমানা করেন। র‌্যাব সূত্র জানায়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অপারেশন থিয়েটার সিলগালা করা থাকবে। উল্লেখ্য আল মামুন জেনারেল হাসপাতালের মালিক বিএমএ ঝিনাইদহ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা: মোঃ রাশেদ আল মামুন। তিনি এখন বাগেরহাটের মোল্লারহাট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

(একে/এএস/অক্টোবর ১৮, ২০২৩)