স্টাফ রিপোর্টার : বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, রক্তারক্তির খেলায় প্রধানমন্ত্রী এতোটাই পাকা খেলোয়াড় যে দেশে বিদেশে তার জুড়ি মেলা ভার। অপহরণ, হত্যা, গুম ও বিরোধী দলশূন্য করে প্রতিদ্বন্দ্বিতাহীন মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভালো খেলোয়াড় হতে চান বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার দুপুরে রাজধানী নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী একজন পাকা খেলোয়াড়, তিনি মাঠে থাকলে কেউ গোল করতে পারবে না- সরকারের এক মন্ত্রীর এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে রুহুল কবির রিজভী বলেন, জুলুম, নির্যাতন, ব্যর্থতা ও রক্তারক্তির খেলায় প্রধানমন্ত্রী এতোটাই পাকা খেলোয়াড় যে দেশে বিদেশে তার জুড়ি মেলা ভার। আর এতে শেখ হাসিনার সহযোগি থাকেন তার পোষ্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এবং গণমাধ্যমে কেউ কেউ যারা সরকারের বাঁশিতে ফু দেয়।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী থেকে শুরু করে মন্ত্রী-এমপিদের বক্তব্যে শুনলে মনে হয় বস্তির পাঠশালাই হচ্ছে তাদের শিক্ষা প্রতিষ্ঠান। এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষা গ্রহণ করার জন্য তাদের মুখ থেকে অসভ্য শব্দ ছাড়া আর কোন শব্দ বের হয় না।

তিনি অভিযোগ করেন, দুর্নীতি দমন কমিশন বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করে সরকারের নীল নকশা বাস্তবায়ন করছে। কিন্তু সরকারের এতো কালো বিড়াল থাকার পরেও দুদুক বিষন্ন ভালুকের মতো চুপ করে বসে আছে।

সংবাদ সম্মেলনে বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

(ওএস/এটিআর/নভেম্বর ০৫, ২০১৪)