কাজী দেলোয়ার হোসেন, স্টাফ রিপোর্টার : ঢাকা সাভার একটি অত্যাধুনিক মডেল শহর হিসাবে দাবি করেছেন সাভারবাসী। এ সময় তারা বলেন, এটা একমাত্র মেয়র হাজী মোঃ আব্দুল গনি সাহেবের অক্লান্ত পরিশ্রমের কারণে এটা সম্ভব হয়েছে। যার একাধিক কাজের উদাহরণ রয়েছে কাঁচা রাস্তা কে ইটের সলিং, আরসিসি ঢালাই, স্কুল, মাদ্রাসা, মসজিদ, উন্নয়ন ড্রেন স্লাব ইত্যাদি, যার জলযাত্রার উদাহরণ স্বরূপ একাধিক কাজের তালিকা রয়েছে।

১. শাহীবাগ প্রমিজ রেসিডেন্সিয়াল স্কুল হতে রুপম সুপার সপ (চাপাইন রোড) পর্যন্ত সিসি রাস্তা উন্নয়ন করন ও প্ল্যাবসহ ড্রেন নির্মাণ করন কাজ।

২. ইমান্দিপুর জনাব ফারুক এর বাড়ী হতে জনাব দুলাল উদ্দিন এর বাড়ী পর্যন্ত সিসি রাঙা উন্নয়ন করন ও ডাবসহ ড্রেন নির্মান করন কাজ।

৩. মধ্য রাজাশন জনাব মইন উদ্দিন এর বাড়ী হতে জনাব আবুল কারাম আজাদ এর বাড়ী পর্যন্ত মাটি ভরাটসহ সলিং রাস্তা উন্নয়ন করন কাজ। (থ) রাজাশন-বিরুলিয়া রোড পলুর মর্কেট হতে ধরেন্ডা সেন্ট যোসেফ সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ড্রেন নির্মান করন কাজ।

৪. ডগরমোড়া জনাব আওয়াল চেয়ারম্যান এর বাড়ী হতে ডগরমোড়া-চাপাইন রোড পর্যন্ত স্ল্যাবসহ ড্রেন নির্মান করন কাজ।

৫. গেন্ডা জনাব শাহা এর বাড়ী হতে জনাব সিরাজ এর বাড়ী এবং নামাগেন্ডা জনাব আদম আলী এর বোন এর বাড়ী হতে আইডিয়াল স্কুল পর্যন্ত মাটি ভরাটসহ সিসি রাস্তা উন্নয়ন করন ও প্ল্যাবসহ ড্রেন নির্মান করন কাজ।

৬. আনন্দপুর জনাব শহীদ এর বাড়ী হতে জনাবা রিনা ঢালী এর বাড়ী পর্যন্ত সলিং রাস্তা উন্নয়ন করন কাজ।

৭. টিঘাবাড়ী জনাব কামাল এর বাড়ী হতে জনাব বছির এর বাড়ী পর্যন্ত সিসি রাস্তা উন্নয়ন করন কাজ।

৮. কসাইপাড়া জামে মসজিদ হতে জনাব ভূঁইয়া এর বাড়ী পর্যন্ত সিসি রাস্তা উন্নয়ন করন কাজ

৯. বাড্ডা সবুজবাগ বিদ্যাকানন হাই স্কুল রোড হতে জনাব আলী হোসেন দেওয়ান এর বাড়ী পর্যন্ত সিসি রাস্তা উন্নয়ন করন কাজ।

১০. সাভার পৌরসভার মর্নিং সান স্কুল হতে জনাব উজ্জল এর বাড়ী পর্যন্ত সিসি রাঙা উন্নয়ন করন ও প্ল্যাবসহ ড্রেন নির্মান করন কাজ।

১১. সাভার পৌরসভার ওয়ার্ল্ড ভিশন হতে জনার ইল পিন বনিক এর বাড়ী এবং সেন্ট পিটার স্কুল হতে জনাব হাজী হান্নান (নয়কন্যা) এর বাড়ী পর্যন্ত সিসি রাস্তা উন্নয়ন করন ও গ্ল্যাবসহ ড্রেন নির্মান করন কাজ।

১২. সাভার পৌরসভার মুসলিম গ্রুপ এর পেছনে জনাব গেদা এর বাড়ী হতে জনাব মজিবর এর বাড়ী পর্যন্ত সিসি রাস্তা উন্নয়ন করন ও প্ল্যাবসহ ড্রেন নির্মান করন কাজ।

১৩. মজিদপুর জনাব জাহারি এর বাড়ী হতে জনাব পাভেল এর বাড়ী হয়ে জনাব সুরুজ মিয়া এর বাড়ী পর্যন্ত সলিং রাস্তা উন্নয়ন করন কাজ।

১৪. মজিদপুর বড় মসজিদ হতে জনাব মনিরুজ্জামান এর বাড়ী হয়ে জনাব

শাহজাহান এর বাড়ী পর্যন্ত সলিং রাস্তা উন্নয়ন করন কাজ।

১৫. নামা গেণ্ডা জনাব রশিদ এর বাড়ী হতে জনাব শুকুর এর বাড়া পর্যন্ত সলিং রাস্তা উন্নয়ন করন কাজ।

১৬. সাভার পৌরসভার উল্লাস ডেকোরেটর হতে স্পন্দন পিকনিক স্পট পর্যন্ত সিসি রাস্তা উন্নয়ন করন ও স্ল্যাব সহ ড্রেন নির্মান করন কাজ।

১৭. সাভার পৌরসভার জনাব মনু মিয়া এর বাড়ী হতে ফানু মহল হয়ে ঘাসমহল ব্রীজ, পর্যন্ত WBM রাস্তা উন্নয়ন করন কাজ।

১৮. সাভার উপজেলা ষ্ট্যান্ড হতে উপজেলা অফিস হয়ে জেকে মোড় রোড (লিংক- উপজেলা নতুন ভবন) পর্যন্ত কার্পেটিং রাস্তা উন্নয়ন করন কাজ

১৯. বাড্ডা ডীপ মেশিন মোড়ের দক্ষিনে জনাব কাজীমুদ্দিন এর বাড়ী হতে জনাব আব্দুল কুদ্দুস এর বাড়ী পর্যন্ত মাটি ভরাটসহ সলিং রাস্তা উন্নয়ন করন কাজ।

২০. মাদ্রাসা মোড় হয়ে দ্বিন ইছপাক কারখানা হতে কাঠ পাট এর সামনে পর্যন্ত সিসি রাস্তা উন্নয়ন করন কাজ।

মেয়র হাজী মোঃ আব্দুল গনি উত্তরাধিকার ৭১ নিউজকে বলেন, নির্যাতিত ও নিপীড়িত বাঙালি জাতির ভালোবাসার কাঙাল ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যার জীবনের শেষ নিশ্বাস অব্দি বাঙালি জাতির মঙ্গলের জন্য কাজ করে গিয়েছেন। তারই সুযোগ্য কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা একই ধারাবাহিকতায় দেশের উন্নয়নের কাজ করে যাচ্ছেন অতএব আমি তো সেই আদর্শে গড়া একজন সৈনিক, আমি ও আমার জীবনের শেষ দিন পর্যন্ত জনগণের সেবা করে যেতে পারি এটাই আমার মূল লক্ষ্য।

(কেডি/এসপি/অক্টোবর ২০, ২০২৩)