স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুর সদর উপজেলার মাওনা ভবানীপুর এলাকায় অন্যের  জমি অবৈধ ভাবে দখল করে জোর পুর্বক সীমানা প্রাচীর নিমাণসহ লক্ষাধিক টাকা মুল্যের ফলজ ও বনজ গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। এক্ষেত্রে বার বার আবেদন করেও পুলিশি সহায়তা পাচ্ছে না ভুক্তভোগী।

শনিবার (২১ অক্টোবর) সকালে ভুক্তভোগী লিখিত অভিযোগে বলেন, বানিয়ারচালা এলাকার হাফেজ মোঃ আব্বাস আলীর ছেলে মোঃ কফিল উদ্দিন একই থানাধীন মাওনা ভবানীপুর মৌজাস্থিত এস এ ৭৩৭ আর এস ৬০৭ খতিয়ান ভুক্ত এবং এস এ ৭৩০ আর এস ২৬১৮ নং দাগে ১০৪.৭৫ শতাংশ জমি পৈত্রিক ও মাতৃক ওয়ারিশসূত্রে মালিকানা লাভ করিয়া ওক্ত সম্পত্তিতে বিভিন্ন প্রজাতির ১৫০টি ফলজ ও বনজ গাছ রোপন করে দীর্ঘদিন যাবৎ বসবাস করে আসিতেছে। একই এলাকার ১.আক্তার হোসেন (৬০), ২.আব্দুল হেকিম (৫৬) ৩.খবির হোসেন (৪০) ৪.আরিফ হোসেন (৩০) ৫.মাসুম মিয়া (২৮) গং আমার উক্ত সম্পত্তি তাদের দাবি করিয়া আমাকে বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখিয়ে উক্ত সম্পত্তি জবর দখলের পায়তারা করে। আমি এ বিষয়ে গত ১৭অক্টোবর বিজ্ঞ সিনিয়র সহকারী জজ ১ম আদালত গাজীপুরে একটি দেওয়ানী মামলা দায়ের করি।

মামলার খবর পেয়ে প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয়ে পরের দিন ১৮অক্টোবর আমার মালিকানাধীন জমিতে জোর পুর্বক প্রবেশ করে সিমানা প্রাচীর নির্মাণসহ বিভিন্ন প্রজাতির ১৫০টি ফলজ ও বনজ গাছ কর্তন করে। এ বিষয়ে জয়দেবপুর থানা এবং পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন করেও কোন প্রতিকার পাইনি।

এ বিষয়ে আক্তার হোসেনগং সাথে যোগাযোগ করলে তারা ক্রয়সূত্রে জমি দাবি করেন এবং এলাকার মেম্বার চেয়ারম্যনসহ গন্যমান্য ব্যাক্তিদের পরামর্শে এ কাজ করেছেন বলে জানান।

(এসআর/এএস/অক্টোবর ২১, ২০২৩)