রাজন্য রুহানি জামালপুর : জামালপুরের দেওয়ানগঞ্জে চাঞ্চল্যকর শিশুধর্ষণ মামলার একমাত্র আসামিকে গাজীপুর থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

আজ সোমবার (২৩ অক্টোবর) রাত সাড়ে ১২ টার দিকে গাজীপুর জেলার শ্রীপুর থানার নয়নপুর এলাকায় অভিযান চালিয়ে ওই আসামিকে গ্রেপ্তার করে র‌্যাব-১৪ এর সদস্যরা।

গ্রেপ্তারকৃত আসামি মো. জাহিদ হাসান (২৩) উপজেলার বাঘারচর এমপি পাড়ার মৃত শামছুল হকের ছেলে।

ই-মেইলে পাঠানো এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানান র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানি কমাণ্ডার স্কোয়াড্রেন লিডার আশিক উজ্জামান এ তথ্য জানান।

তিনি আরও জানান, ধর্ষণের শিকার ৬ বছর বয়সী ওই শিশু বাঘারচর গ্রামের হাফেজিয়া কাওমী মাদ্রাসার শিক্ষার্থী। সে গত ১০ আগস্ট মাদ্রাসার মাঠে অন্যান্য সহপাঠির সাথে খেলাধুলা করছিলো। তাকে খেলনা জাতীয় স্টিকার দেওয়ার কথা বলে ওই এলাকার আইনুল হক মাস্টারের বাড়ির পশ্চিম পাশে বাশঁঝাড়ের নিচে ডেকে নিয়ে যায় আসামি জাহিদ হাসান। পরে ওই শিশুর পড়নের প্যান্ট খুলে আসামি তাকে জোরপূর্বক ধর্ষণ করে। শিশুর ডাকচিৎকারে আত্মীয়-স্বজন ও স্থানীয় লোকজন ঘটনাস্থলে উপস্থিত হলে জাহিদ হাসান পালিয়ে যায়। এ ঘটনায় ১৪ আগস্ট ওই শিশুর নানী বাদী হয়ে দেওয়ানগঞ্জ থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

কোম্পানি কমাণ্ডার জানান, ঘটনার পর থেকে আসামি গ্রেপ্তার এড়াতে বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল। গ্রেপ্তারকৃত আসামি জাহিদ হাসানকে মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।

(আরআর/এসপি/অক্টোবর ২৩, ২০২৩)