নীহার রঞ্জন কুন্ডু, ময়মনসিংহ : গত সোমাবার দিবাগত রাতে হালুয়াঘাট থানার মাদক বিরোধী এক বিশেষ অভিযানে বিপুল পরিমান নিষিদ্ধ ভারতীয় মদের বোতল আটক করেছে। তবে এর সাথে জড়িত কোনো আসামী গ্রেপ্তার করতে পারে নাই।

ময়মনসিংহ পুলিশ সুপারের মাদক নির্মূলের জন্য বিশেষ নির্দেশনায় হালুয়াঘাট থানার ওসি সুমন চন্দ্র রায়ের উদ্দোগে থানা পুলিশ এই মাদক উদ্ধার করে। কয়েকদিনের ব্যবধানে ফের আমদানি নিষিদ্ধ ভারতীয় মদের বড় চালান আটক করলো হালুয়াঘাট থানা পুলিশ। এর কয়েকদিন পুর্বেও একটি বৃহৎ মাদকের চালান আটক করা হয়।

গত রাতে মাদকবিরোধী পুলিশের অভিযানে ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের ১৮০ বোতল মদ উদ্ধারে সাফল্য পায় থানা পুলিশ। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানানো থানা পুলিশের পক্ষ থেকে।

হালুয়াঘাট থানা সুত্রে জানা যায়, উপজেলার পূর্ব গোবরাকুড়া এলাকার আমিনুল ইসলাম (৩২), নজরুল ইসলাম (৩৮) ও কামাল হোসেন (৩৫) নামে কুখ্যাত এই তিনজন কারবারি মাদক বিক্রির উদ্দেশ্যে মাদকসহ অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সুপার মাসুম আহমেদ ভুইয়ার সঠিক দিকনির্দেশনায় ও ওসি সুমন্ চন্দ্র রায়ের চৌকস বুদ্ধিমত্তায় উপজেলার পূর্ব গোবরাকুড়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে পাঠানো হয় থানার একটি চৌকস পুলিশের টহলদল। অভিযানে পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারিরা দ্রুত পালিয়ে যায়।

এরপর ঘটনাস্থল থেকে ৪টি চটের বস্তায় ভরে রাখা মদের বোতলগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। উদ্বার হওয়া ১৮০ বোতল মদের মধ্যে ৪০ বোতল ম্যাক ডুয়েল, ৪৫ বোতল এসি ব্ল্যাক ও ম্যাজিক মোমেন্টস নামীয় ৪৫ বোতল ছিল বলে জব্দ তালিকা থেকে জানানো হয়। সোমবার (৩০ অক্টোবর) সকালে পালিয়ে যাওয়া ব্যক্তিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন বলে বিষয়টি নিশ্চিত করেন ওসি সুমন রায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন চন্দ্র রায় বলেন, উপজেলায় মাদক চোরাচালান বিরোধী অভিযানের অংশ হিসেবে নিয়মিত অভিযান চালাচ্ছে পুলিশ। এরই ধারাবাহিকতায় রাতের অভিযানে ১৮০ বোতল ভারতীয় মদ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছে। সেই সাথে মাদক কারবারে জড়িতদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ।

ওসি সুমন চন্দ্র রায় বলেন, ময়মনসিংহ পুইশ সুপারের নির্দেশমত হালুয়াঘাট থানার মাফকের উপর জিরোটলারেন্স ঘোষনা করে আমরা অভিযান চালিয়ে যাচ্ছি এবং অনেকটাই সাফল্য বলে জানান তিনি।

(এনআরকে/এসপি/নভেম্বর ০১, ২০২৩)