রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা করেছে জেলা পুলিশ। 'পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি' প্রতিপাদ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শনিবার (৪ নভেম্বর) দুপুরে পুলিশ লাইন্স ড্রিল শেডে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে বেলুন উড়িয়ে এ দিবসের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। পরে এক শোভাযাত্রা পুলিশ লাইন্স এলাকা প্রদক্ষিণ করে।

জেলা পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশের প্রধান উপদেষ্টা মো. কামরুজ্জামানের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) সোহেল মাহমুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকার, জেলা কমিউনিটি পুলিশের সভাপতি পৌরসভার সাবেক মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, সাধারণ সম্পাদক জিএসএম মিজানুর রহমান, পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম, সাংবাদিক মোস্তফা বাবুল, ফজলে এলাহী মাকাম, রানাগাছা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল জলিল প্রমুখ।

বক্তারা বলেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে আরও গতিশীল করতে সরকার কাজ করে যাচ্ছেন। পুলিশ আর জনতা যদি ঐক্যবদ্ধ হয়ে কাজ করে তবে দ্রুত গতিতে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে। এছাড়া যে কোনো অপরাধ কমিয়ে আনাও সম্ভব হবে।

এ সময় জেলা শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা হিসেবে সরিষাবাড়ীর থানার এসআই মাহমুদুল হাসান ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিমকে ক্রেস্ট ও সনদ দিয়ে সম্মাননা জানানো হয়।

(আরআর/এএস/নভেম্বর ০৪, ২০২৩)