স্টাফ রিপোর্টার : ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, ‘গয়েশ্বর কত বড় বেয়াদব। সে বলেছে, শেখ হাসিনাকে দেশে আসতে দেয়া জিয়ার ভুল ছিল। কিন্তু শেখ হাসিনাকে জিয়া আনেননি, এনেছে বাংলার জনগণ। জিয়াউর রহমানের কোনো ক্ষমতা ছিল না যে শেখ হাসিনাকে দেশে আসা ঠেকাতে পারতো।’

জাতীয় প্রেসক্লাবের সামনে বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের হরতালবিরোধী সমাবেশে এ কথা বলেন তিনি। জামায়াতের হরতালের প্রতিবাদে ওই সমাবেশের আয়োজন করা হয়।

খাদ্যমন্ত্রী বলেন, ‘জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনি। মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের এজেন্ট হিসেবে কাজ করেছে। এ জন্য তার বীরউত্তম খেতাব কেড়ে নেয়া উচিত।

সমাবেশে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় যদি তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা খুন হতেন, তবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান তার জন্মদিন পালন করতেন বলে মন্তব্য করেন সাবেক এ আইন প্রতিমন্ত্রী।

সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অ্যাডভোকেট তারানা হালিম। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী মনোরঞ্জন ঘোষাল, মহানগর আওয়ামী লীগ নেতা হেদায়তুল ইসলাম স্বপন, সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

(ওএস/এটিআর/নভেম্বর ০৬, ২০১৪)