দিনাজপুর  প্রতিনিধি : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ভাইস চ্যান্সেলর প্রফেসর রুহুল আমীনের অপসারণ এবং ২ ছাত্রলীগ নেতার বহিস্কারাদেশ প্রত্যাহারের দাবিতে বিক্ষোভে ফেটে পড়েছে ছাত্রলীগ। টানা তিন দিনের আন্দোলনে আজ বৃহস্পতিবার ছাত্রলীগের ডাকে ছাত্রছাত্রীরা মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ঘেরাও করেছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ডাকে বৃহস্পতিবার বেলা ১১টায় ছাত্রলীগ ক্যাম্পাসে এক মানববন্ধনের আয়োজন করে। ছাত্রলীগের নেতা-কর্মীরা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্রছাত্রীরা এতে অংশ নেয়। এরপর তারা বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ঘেরাও করে। এতে বেলা ২টা পর্যন্ত অবরুদ্ধ হয়ে পড়ে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরসহ শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা।

এসময় ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইফতেখার আহমেদ রিয়েল ও সাধারণ সম্পাদক অরুণ কুমার রায় তাদের বক্তব্যে ভিসির পদত্যাগের দাবিতে রবিবার থেকে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষায় আধুনিক প্রযুক্তিতে নকলের সাথে জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক অরুণ কুমার সরকার ও ছাত্রলীগ নেতা জাহিদকে বহিস্কার করে।

(এটি/এএস/নভেম্বর ০৬, ২০১৪)