ঈশ্বরদী প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে আগুনে পুড়ে দিনমজুরের কষ্টার্জিত বসতবাড়ি ভস্মিভূত হয়েছে। সোমবার (৬ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার সাহাপুর পশ্চিমপাড়া গ্রামে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। পুড়ে যাওয়া বাড়ির মালিকের নাম হাসান শেখ। হাসান পেশায় রাজমিস্ত্রীর কাজ করেন এবং গতবছর এইচএসসি পাশ করেছেন।

স্থানীয়রা জানান, ওই এলাকার বাদশা শেখের ছেলে হাসান লেখাপড়ার পাশাপাশি রাজমিস্ত্রীর কাজ করে বিয়ের পর নিজের সুখের সংসারটিকে সুন্দরভাবে সাজিয়ে ছিলেন। কিন্তু সোমবার সকালে হঠাৎ বাড়ির ফ্রিজের নীচে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ঘরে আগুন লেগে সর্বস্ব পুড়ে ছাই হয়েছে।

হাসান শেখ জানান, আগুন লাগার সময় তিনি বাড়ির পাশে সাহাপুর হাফিজিয়া মাদ্রাসায় ছিলেন। বাড়িতে আগুন লাগার দৃশ্য দেখতে পেয়ে দ্রুত এসে স্থানীয়দের সহযোগিতায় পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু ততক্ষনে সবকিছু পুড়ে শেষ হয়েছে।

তিনি আরও বলেন, আগুনে শোবার খাট, শোকেচ, আলমিরা, বিভিন্ন আসবাবপত্র, থালা বাসন, ফ্রিজ, ফ্যান, কাপড়, নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ সবকিছু ভস্মিভূত হয়েছে। ঘরের জিনিসপত্র তিনি বের করতে পারেননি বলে জানান।

রূপপুর গ্রীনসিটি মর্ডান ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন মাষ্টার আনোয়ার হোসেন জানান, খবর পেয়ে তাৎক্ষণিক সেখানে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করি। কিন্তু আগেই সবকিছু পুড়ে গিয়েছিল। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মোট ক্ষয়ক্ষতির পরিমান ৬ লাখ টাকার ওপরে বলে তিনি জানিয়েছেন।

(এসকেকে/এসপি/নভেম্বর ০৬, ২০২৩)