স্টাফ রিপোর্টার : বিএনপি-জামায়াতের সম্পর্ক নিষিদ্ধ প্রেমে রুপ নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.হাছান মাহমুদ।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।‘ বিএনপি-জামায়াত-শিবিরের দেশবিরোধী ধ্বংসাত্বক রাজনীতি ও হরতালের’ প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ।

হাছান মাহমুদ বলেন, বিএনপি ও জামায়াতের মধ্যে গভীর প্রেম ছিল। যা এখন নিষিদ্ধ প্রেমের রূপ নিয়েছে। কারণ যুদ্ধাপরাধের দায়ে যখন জামাতের নেতাদের ফাঁসি হচ্ছে তখন বিএনপি চুপ থাকছে। আর নিষিদ্ধ প্রেম থাকলেই মানুষ তার কাছের মানুষের দুর্দিনে কোনো কথা বলে না।

তিনি বলেন, জামায়াত নেতাদের ফাঁসির কারণে বিএনপি এখন শোকে কাতর হয়ে পড়েছে। এ জন্য তারা কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করছে না। তাই বিএনপির উচিত সাধারণ মানুষের কাছে ক্ষমা চাওয়া। বিএনপি বুঝতে পেরেছে দেশের জনগণ তো যুদ্ধাপরাধীদের বিচার চায়। তাছাড়া মানুষ এখন আর তাদের তথাকথিত তত্ত্বাবধায়ক সরকার ও মধ্যবর্তী নির্বাচন চায় না। তাই বিএনপি নেতাদের উচিত দেশের বিভিন্ন জায়গায় সভা সমাবেশ করে জনগণের কাছে তাদের কাজের জন্য ক্ষমা চাওয়া।

‘জিয়াউর রহমানের বড় ভুল ছিল শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনা’ বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়ের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, বিএনপির অনেক নেতা স্বাভাবিক না। যদি কেউ রাতে স্বাভাবিক থাকে তবে দিনে অস্বাভাবিক হয়ে যান, আবার রাতে অস্বাভাবিক থাকলে দিনে স্বাভাবিক থাকে। তাই গয়েশ্বরের এ কথা বলার সময় স্বাভাবিক ছিলেন কি-না সে বিষয়ে দেশের মানুষ ও আমার যথেষ্ট সন্দেহ আছে।

ড. হাছান মাহমুদ বলেন, জামায়াত-শিবির আজ হরতাল ডেকেছে। কিন্তু তারা মাঠে নেই। তাদের হরতাল প্রতিহত করার জন্য আমাদের নেতাকর্মীরাও মাঠে আছেন। দেশের অন্যান্য জায়গার মতো আজও রাজধানীর বিভিন্ন পয়েন্টে যানজট লেগে আছে। কারণ সাধারণ মানুষ তাদের হরতাল মানে না। তাছাড়া জামায়াত প্রকাশ্যে কোনো হরতাল ডাকেনি। তারা গোপন জায়গা থেকে চোরাগোপ্তা হরতাল ডেকেছে। আর এ হরতালে প্রত্যক্ষ মদদ দিচ্ছে বিএনপি।

আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের ভারপ্রাপ্ত সভাপতি মেজবাহ উদ্দিন শফির সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন- সাধারণ সম্পাদক মুন্সী এবাদুল ইসলামসহ সংগঠনের নেতৃবৃন্দ।

(ওএস/এটিআর/নভেম্বর ০৬, ২০১৪)