রাজন্য রুহানি, জামালপুর : জেলের জালে ধরা পড়েছে ৬৩ কেজি ওজনের বাঘাইর মাছ। ১২'শ টাকা কেজি দরে বিক্রি হয়েছে মাছটি। বিশাল আকৃতির এই মাছের একক ক্রেতা না পাওয়ায় কেটে কেজি দরে বিক্রি করা হয়েছে। জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানি ইউনিয়নের খোলাবাড়ি এলাকায় যমুনা নদীতে ধরা পড়ে এই বাঘাইর।

সোমবার (৬ নভেম্বর) বিকেলে স্থানীয় সরদারপাড়া বাজারে এ মাছটি বিক্রি করা হয়। আগের দিন রবিবার রাতে যমুনা নদীতে জেলে বাদশা মিয়ার জালে ধরা পড়ে মাছটি।

স্থানীয়রা জানায়, রাতে জেলে বাদশার মিয়ার জালে আটকা পড়ে ৬৩ কেজি ওজনের একটি বাঘাইর মাছ। মাছটি অনেক বড় হওয়ায় এককভাবে কেউ কিনতে পারেননি। কেটে কেজি দরে বিক্রি করা হয়েছে। ১২'শ টাকা কেজি দরে ৭৫ হাজার ৬'শ টাকা বিক্রি করা হয়েছে মাছটি।

জেলে বাদশা মিয়া বলেন, মাছটি আমার জালে আটকা পড়ে। এটি অনেক বড় হওয়ার একক ক্রেতা পাইনি। তাই কেটে কেটে পরদিন সোমবার বিকেলে ১২'শ টাকা কেজি দরে বিক্রি করেছি।

সোহেল রানা নামে একজন ক্রেতা বলেন, এমন বিশাল আকৃতির মাছ সচরাচর দেখা যায়না। মাছটি অনেক বড় এবং যমুনা নদীর হওয়ায় এর স্বাদ বেশি হবে। তাই হুড়োহুড়ি করে এই মাছ কিনেছে ক্রেতারা।

দেওয়ানগঞ্জ পৌর মেয়র নুরুন্নবী অপু জানান, বিশাল আকৃতির এই মাছের কথা আমি লোকমুখে জানতে পেরেছি।

(আরআর/এসপি/নভেম্বর ০৬, ২০২৩)