স্টাফ রিপোর্টার : শিগগিরই জামায়াত-শিবির, বিএনপি রাজনীতি থেকে ধরাশায়ী হবে। কারণ তাদের আর কোনো শক্তি নেই। দেশের জনগণ তাদের চিনে ফেলেছে। শিগগিরই তাদের বাংলার মাটি থেকে বিদায় নিতে হবে বলে মন্তব্য করেছেন, নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। জামায়াত-শিবিরের দেশবিরোধী ধ্বংসের রাজনীতি ও হরতালের প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করে জাতীয় রিকশা-ভ্যান শ্রমিক লীগ।

শাহজাহান খান বলেন, জামায়াত বরাবরই দেশের অর্থনীতিকে ধ্বংস করার জন্য কাজ করছে। তারা যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য বারবার দেশে হরতাল দিয়েছে। টানা হরতালে দেশের অর্থনীতি থমকে দাঁড়ায়। কিন্তু প্রতিবারই এ দেশের মানুষ তাদের রুখে দিয়েছে। তিনি আরো বলেন, এদেশের প্রতিটি মানুষ মুক্তিযোদ্ধাদের চেতনা বাস্তবায়নে কাজ করে যাবে। সারাদেশে যখন যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে রাজপথ যখন উত্তপ্ত তখনই জামায়াত হরতাল দিয়ে দেশ অচল করার চেষ্টা করছে।

জামায়াতের হরতালে ধ্বংসাত্মক কর্মকাণ্ড তুলে ধরে মন্ত্রী বলেন, গত বছর বিএনপি-জামায়াতের হরতালে তিন হাজার গাড়ি ভাংচুর করা হয়েছে, এক হাজার গাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে, ট্রেন লাইন উপড়ে ফেলা হয়েছে, ৫৬ জনকে কুপিয়ে জখম করে হত্যা করা হয়েছে, ১৭ পুলিশ সদস্যকে হত্যা করা হয়েছে এবং ৬০ হাজার গাছ ধ্বংস করা হয়েছে। তিনি বলেন, স্বাধীনতার পক্ষের শক্তির শরীরে একবিন্দু রক্ত থাকতে জামায়াতকে এ দেশের মাটিতে আর মাথা সোজা করে দাঁড়াতে দেওয়া হবে না। তাদের আর কোনো সুযোগই দেওয়া হবে না।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনে কোনো ভুল ছিল না। তবে যদি কোনো ভুল থেকে থাকে তবে আমি মনে করি সেটা ছিল জিয়া ও খালেদার সংসার টিকিয়ে রাখা। তিনি যদি সেটা না করতেন তবে আজকের খালেদা জিয়াকে পাকিস্তানের জুংজুয়ার সঙ্গে পাকিস্তানে চলে যেতে হতো।

তিনি বলেন, খালেদা জিয়া বিভিন্ন সময় বলে বলেছেন তিনি ও তার দল যুদ্ধাপরাধীদের বিচারের পক্ষে। তবে বিচার প্রক্রিয়া স্বচ্ছ হতে হবে। এখন তারা যুদ্ধাপরাধীদের ফাঁসির রায়ে যেহেতু মৌন থাকছে তাই আমরা ধরতে পারি খালেদা জিয়া এ রায়ের পক্ষে অবস্থান নিচ্ছেন।

শাহজাহান খান বলেন, আজ দেশব্যাপী জামায়াতের কোনো শক্তি নেই। খুব শিগগিরই এ দেশ থেকে তাদের ধরাশয়ী করা হবে। বাংলার মাটি থেকে তাদের বিদায় নিতে হবে।

(ওএস/এটিআর/নভেম্বর ০৬, ২০১৪)