মাগুরা প্রতিনিধি : মাগুরায় মাগুরায় তৃর্ণমূল পর্যায়ে পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। জেলা পরিবার পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে  সদর উপজেলার চাউলিয়া ইউনিয়ন পরিষদে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উপলক্ষে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি চাউলিয়া পরিষদের পার্শ্ববর্তি বিভিন্ন বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদ মিলনায়তনে এসে শেষ হয়। সেখানে চাউলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল করিমের সভাপেিত্ব অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাজ্জাক, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিনুল ইসলাম, ডা. নন্দ দুলাল বিশ্বাস, শিক্ষক পরিতোষ কুমার পাল প্রমুখ। অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণীপেশার তিন শতাধিক মানুষ অংশ নেয়।

সভায় সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, মা ও শিশুর স্বাস্থ্য ঝুঁকি কমাতে নির্ধারিত বয়সে ছেলে-মেয়েদের বিয়েসহ এ সংক্রান্ত আইন বিষয়ে সচেতনতা বাড়াতে গ্রাম পর্যায়ে এ অনুষ্ঠান করা হয়েছে। ‘আইন মেনে বিয়ে, পদ্ধতি জেনে সংসার, বিশের পরে সন্তান’ তারুণ্যের তিন অঙ্গীকার এই প্রতিপাদ্য নিয়ে আগামী ৮ নভেম্ববর পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য সেবা ও প্রচার সপ্তাহ মাগুরা জেলাসহ দেশের বিভিন্ন এলাকায় পালিত হবে।

(ডিসি/এএস/নভেম্বর ০৬, ২০১৪)