রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরে সিয়াম (২৩) নামে এক কলেজ শিক্ষার্থীর রহস্যজনক মরদেহ উদ্ধার করা হয়েছে। স্ত্রীর দাবি, তার স্বামী আত্মহত্যা করেছেন। পরিবারের দাবি তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনায় নিহতের স্ত্রী ছেহেলী সাবরিন জয়াকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১০ নভেম্বর) সকালে জামালপুর পৌরসভার পশ্চিম নয়াপাড়া এলাকায় একটি ভাড়া বাসায় এ ঘটনা ঘটে।

নিহত সিয়াম মিয়া ওই এলাকার গোলাম রাব্বানীর ছেলে। তিনি নান্দিনা শেখ আনোয়ার হোসেন কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে সদর উপজেলার বাঁশচড়া গ্রামের জমশেদ আলী খোকনের মেয়ে জয়ার (১৮) সঙ্গে সিয়ামের প্রেম চলছিল। পরিবার তাদের এ সম্পর্ক মেনে না নিলে উভয় পরিবারের অমতে প্রায় ছয় মাস আগে পালিয়ে বিয়ে করেন তারা। সিয়াম তাদের বাড়ির অদূরে একটি ভাড়া বাসায় স্ত্রীকে নিয়ে থাকতেন। বিয়ের পর থেকেই তাদের মধ্যে দাম্পত্য কলহ চলছিল। গতকাল রাতে সিয়াম ব্যাডমিন্টন খেলে বাসায় ফেরেন। সকালে সিয়ামের স্ত্রী প্রতিবেশীদের কাছে খবর দেন সিয়াম আত্মহত্যা করেছেন। পরে প্রতিবেশীরা পুলিশকে খবর দেয়।

সিয়ামের পরিবারের দাবি, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনায় প্রশাসনের কাছে তারা দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন।

এ বিষয়ে সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহব্বত কবির বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য নিহতের স্ত্রীকে আটক করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

(আরআর/এসপি/নভেম্বর ১০, ২০২৩)