তপু ঘোষাল, সাভার : ঢাকা জেলার সাভারে কক্সবাজার থেকে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে অভিনব কায়দায় ইয়াবার চালান সহ পুলিশের হাতে আটক হয়েছেন দুজন।

রবিবার (১২ নভেম্বর) দুপুরে সাভার স্ট্যান্ডে এসএ পরিবহনের কুরিয়ার সার্ভিস শাখায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছে থেকে উদ্ধার করা হয়েছে স্নোর কৌটায় লুকানো ২ হাজার ৫০০ পিস ইয়াবা।

আটক দুজন হলেন রাজবাড়ী জেলার পাংশা থানার সরিষা ইউনিয়নের ৩৫ বছর বয়সী মো. বাবুল ও ঢাকার ধামরাই এলাকার ৩২ বছরের মো. শরিফ।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, কক্সবাজার থেকে সাভারে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে বিপুল পরিমাণ মাদক ইয়াবার চালান আসার গোপন সংবাদে অভিযান পরিচালনা করা হয়। এ সময় এসএ পরিবহনের শাখায় গিয়ে পাঁচটি স্নোর কৌটায় লুকানো ২ হাজার ৫০০ ইয়াবা উদ্ধার করা হয়। আটক করা হয় দুই মাদক কারবারিকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

ওসি আরও জানান, তারা কক্সবাজার থেকে কম দামে ইয়াবা কিনে সাভারসহ আশপাশের এলাকায় বিক্রির উদ্দেশে এনেছিল। তাদের যাতে শনাক্ত করা না যায়, এ কারণে ইয়াবা কুরিয়ার সার্ভিসে পাঠিয়ে তারা বাসে সাভার এসেছে। আটক দুইজনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। একই সঙ্গে এসএ পরিবহন কর্তৃপক্ষের সংশ্লিষ্টতা আছে কি না সে বিষয়টিও তদন্ত করে দেখা হচ্ছে।

(টিজি/এসপি/নভেম্বর ১২, ২০২৩)