রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের প্রবীণ সাংবাদিক, কবি ও কলামিস্ট মোস্তফা বাবুল (৬২) আর নেই। তিনি সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন।

রবিবার (১২ নভেম্বর) দিবাগত রাত ১২টার দিকে তিনি ঢাকায় ইউনাইটেড হাসপাতালে মারা যান।

সাংবাদিক মোস্তফা বাবুল বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এর জামালপুর সংবাদদাতা ছিলেন। এর আগে তিনি দৈনিক জনকণ্ঠ, কালেরকণ্ঠ পত্রিকাসহ বেশ কয়েকটি পত্রিকার দায়িত্ব পালন করেছেন।

জানা গেছে, গত শনিবার (৪ নভেম্বর) বিকাল ৪টার দিকে সরিষাবাড়ি উপজেলা শহরের স্টেশন রোড এলাকায় তিনি দুর্ঘটনায় আহত হন। তাঁকে ওইদিন রাতেই সেখান থেকে জামালপুর ডায়াবেটিস হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় ইউনাইটেড হাসপাতালে ভর্তি করানো হয়।

জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম সাংবাদিক মোস্তফা বাবুলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্র জানায়, সাংবাদিক মোস্তফা বাবুল ব্যক্তিগত কাজে উপজেলার চাপারকোনা এলাকায় যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন। এর আগে তিনি পুলিশ লাইন্সে পুলিশের একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। পরে তিনি ধলেশ্বরী এক্সপ্রেস ট্রেনে জামালপুর থেকে সরিষাবাড়ি স্টেশনে যান। পরে সেখান তিনি ব্যাটারীচালিত অটোরিকশায় উঠেন। এ সময় পেছন থেকে একটি মোটরসাইকেল এসে অটোরিকশাকে ধাক্কা দিলে তিনি পড়ে গিয়ে মাথায় প্রচন্ড আঘাত পান। পরে তাকে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়া হয়। সেখান থেকে জামালপুর শহরের ডায়াবেটিস জেনারেল হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় ইউনাইটেড হাসপাতাল পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় রবিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তাঁর মৃত্যু হয়।

এদিকে সিনিয়র সাংবাদিক মোস্তফা বাবুলের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সিনিয়র সহসভাপতি ফারুক আহাম্মেদ চৌধুরী, জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি জাহাঙ্গীর সেলিম ও সাধারণ সম্পাদক রাজন্য রুহানিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংবাদিক সংগঠন।

(আরআর/এএস/নভেম্বর ১৩, ২০২৩)