শাহনাজ পারভীন, বকশীগঞ্জ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণ ভবন থেকে ভার্চুয়ালি উদ্বোধনের মধ্য দিয়ে জামালপুরের বকশীগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুর স্থল বন্দরের আধুনিকায়নে নব নির্মিত নতুন ভবনের উদ্বোধন করেন।

১৯৯৩ সালে জামালপুরের বকশীগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুর স্থল বন্দর টি স্থাপন করা হয়। দীর্ঘ দিনের প্রচেষ্টার পর বর্তমান ক্ষমতাসীন সরকার ৫৬ কোটি টাকা ব্যয়ে আধুনিকায়ন ভবন নির্মাণ ও ওয়েব্রীজ স্কেল করে দেন। আনুষ্ঠানিক ভাবে নতুন ভবন উদ্বোধনের ফলে আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করেন বন্দরে কর্মরত শ্রমিকরা। এই বন্দর দিয়ে ভারতের মেঘালয় রাজ্য থেকে পাথর, কয়লা, মসলা জাতীয় পণ্য আদা, রসুন, মাছের পোনা, কটন ওয়েস্ট আমদানি করা হয়। বাংলাদেশ থেকে সরকার অনুমোদিত সব ধরনের পণ্য রপ্তানি হয় বন্দর দিয়ে। ২০২২-২০২৩ অর্থ বছরে বন্দর থেকে ৭কোটি টাকার উপরে রাজস্ব আয় করা হয়েছে।

আধুনিক অবকাঠামো ভবন নির্মানের ফলে বন্দরে আমদানি এবং রপ্তানিকৃত পণ্য রোদ ও বৃষ্টিতে ভেজা থেকে রক্ষার পাশাপাশি চুরি কিংবা হারানো থেকে শতভাগ সুরক্ষার মধ্যে আসবে।

আজ মঙ্গলবার সকাল ১০ টা উদ্বোধন করেন, সে সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আতাউর রাব্বি, বকশীগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল আহাদ খান, সহকারী পরিচালক ধানুয়া কামালপুর স্থল বন্দর মাহাবুর হাসান, ইঞ্জিনিয়ার মেহেদী হাসান, বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেন, ব্যবসায়িক মিজানুর রহমান সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

(এসপি/এসপি/নভেম্বর ১৪, ২০২৩)