স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার পারভেজ জামান পান্না সংবাদ সম্মেলন করেছেন। 

শুক্রবার (১৭ নভেম্বর) সকালে উপজেলার চৌরাস্তা মোড়ে তাঁর ব্যক্তিগত অফিসে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রয়াত বর্ষীয়ান নেতা অধ্যক্ষ কামরুজ্জামানের পুত্র।

লিখিত বক্তব্যে তিনি বলেন, শৈলকূপা আওয়ামী লীগের বিবাদমান গ্রুপদ্বন্দ্বের অবসান ঘটাতে তিনি নিবিড়ভাবে কাজ করে যাচ্ছেন। চলমান দলীয় কর্মসূচীতে অংশ গ্রহণ এবং নির্বাচনী এলাকায় পথসভার মাধ্যমে নিজেকে প্রার্থী হিসেবে সংবাদ সম্মেলনে ঘোষণা করেন। সম্প্রতি আবাইপুর ইউনিয়নের আওয়ামী লীগ নেতা রিপন হত্যাসহ বর্তমান শাসনামলের বহু হত্যাকাণ্ডের ধিক্কার জানিয়ে বলেন, হামলা, মামলা সংঘর্ষ লুটপাটে বহু নেতাকর্মী আজ বিপর্যস্ত। বিশৃঙ্খলপূর্ণ কর্মকাণ্ডে নেতাদের নেপথ্য মদদ থেকে বেরিয়ে আসার প্রতি অনুরোধ জানান। তিনি দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হলে আধুনিক শৈলকুপা বিনির্মাণ, খুন, হত্যা বন্ধসহ শান্তির শৈলকুপা গড়তে প্রত্যয় ব্যক্ত করেন। আমৃত্যু আওয়ামী লীগের রাজনীতির সাথে থেকে সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করা, অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শক্তিশালীয় সংগঠন গড়ে তোলাসহ দলীয় প্রার্থীর নৌকা প্রতীকের পক্ষে থাকার অঙ্গিকার করেন। ঘরোয়া পরিবেশে সংবাদ সম্মেলনে তিনি শৈলকূপাবাসীকে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা এবং স্বচ্ছ জবাবদিহিমূলক রাজনীতির চারণভূমি হিসেবে শৈলকুপাকে ভিন্ন আঙ্গিকে সাজাতে চান বলে জানান।

শৈলকুপার বর্তমান আওয়ামী নেতাদের উদ্দেশ্যে বলেন, ‘সবাই আমার বাবা অধ্যক্ষ কামরুজ্জামানের রাজনৈতিক শিষ্য আমি সকল নেতাদের বিনীতভাবে অনুরোধ করবো আপনারা আবারও আপনাদের রাজনৈতিক গুরু অধ্যক্ষ কামরুজ্জামানের সময় শৈলকূপার রাজনীতি যেমন ছিল সেই অবস্থায় আবার ফিরিয়ে আনুন।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামীলীগ বড় দল একাধিক প্রার্থী থাকতেই পারে তবে পরিচ্ছন্ন দুর্নীতিমুক্ত এবং বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট বিবেচনায় দল তাকেই নৌকা প্রতীক দেবেন বলে বিশ্বাস করেন।

(একে/এসপি/নভেম্বর ১৭, ২০২৩)