স্টাফ রিপোর্টার : আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিবে জাতীয় পার্টি। আগামীকাল সোমবার (২০ নভেম্বর) থেকে শুরু হবে দলীয় মনোনয়ন ফরম বিতরণ। যা চলবে ২১ নভেম্বর পর্যন্ত।

রবিবার (১৯ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন দলটির যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম।

জাতীয় পার্টির জাপা চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয় হতে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিতরণ ও গ্রহণ করা হবে।

প্রতিদিন দুই বিভাগ করে সকাল ১০টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে। জাতীয় পার্টির মনোনয়ন ফরমের মূল্য ৩০ হাজার টাকা।

আগামী ২৪ নভেম্বর রংপুর ও রাজশাহী বিভাগ, ২৫ নভেম্বর খুলনা ও বরিশাল বিভাগ, ২৬ নভেম্বর ঢাকা ও ময়মনসিংহ বিভাগ, ২৭ নভেম্বর চট্টগ্রাম ও সিলেট বিভাগের প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে। আগামী ২৮ নভেম্বর জাতীয় পার্টি চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ, রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ০১-০৪ ডিসেম্বর ২০২৩, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর ২০২৩, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর ২০২৩ এবং ভোটগ্রহণের তারিখ ০৭ জানুয়ারি ২০২৪।

(ওএস/এএস/নভেম্বর ২০, ২০২৩)